বাফুফের নতুন একাডেমির যাত্রা শুরু

0
308

স্টাফ রিপোর্টারঃ বাফুফে সিলেটে একটি একাডেমি করেছিলো। বর্তমান সিলেট বিকেএসপিটি নিজেদের আয়ত্বে নিয়ে একাডেমি চালু করে বছর খানেকও তা সচল রাখতে পারেনি বাফুফে। ২০১৪ সালে পথচলা শুরু করা সিলেটে বাফুফের সেই ফুটবল একাডেমি হারিয়েছে, সেখানে এখন কার্যক্রম পরিচালনা করছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান।

সিলেটে ব্যর্থ হওয়া বাফুফে এবার ঢাকায় নতুন করে একটি একাডেমি চালু করেছে। ৬০ জন প্রশিক্ষণার্থীকে নিয়ে শনিবার থেকে শুরু হচ্ছে বাফুফের একাডেমির কার্যক্রম। শুক্রবার সারা দেশ থেকে বাছাই করা ফুটবলারদের আবাসিক ক্যাম্পের জন্য নিয়ে যাওয়া হয়েছে। শনিবার থেকে শুরু হবে তাদের অনুশীলন কার্যক্রম।

বাড্ডার বেরাইদে ফর্টিস গ্রুপের জায়গায় একাডেমি শুরু করেছে বাফুফে। তাতে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৮ বছর বয়সী ৬০ জন ফুটবলার। টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডাইরেক্টর পল স্মলি শুরুতে থাকছেন এই একাডেমির দায়িত্বে। এই বিদেশীর সঙ্গে থাকবেন স্থানীয় কোচরা। বাফুফে সূত্র জানিয়েছে, একাডেমিটিতে কোচ হিসেবে কাজ করবেন আলতাফ আহমেদ, মো. মিনার, রাশেদ আহমেদ পাপ্পু, মো. পলো, নুরী জাহান রাহেল, আবুল হোসেন ও পারভেজ বাবু। ফিফার আর্থিক সহায়তার পরও সিলেটে একাডেমি শুরু করে চালু রাখতে পারেনি বাফুফে এখন দেখার বিষয় ঢাকার একাডেমি কতদিন চলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here