৬ উইকেটের বড় জয়ে সিরিজ বাঁচালো ভারত!

0
432

স্পোর্টস ডেস্কঃ তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলির দল জয় পেয়েছে ৬ উইকেটের বড় ব্যবধানে। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করল ভারত ও অস্ট্রেলিয়া।

সিডনিতে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা করে অজিরা। দুই ওপেনার ডি আর্চি শর্ট ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৫১ বলে ৬৮ রান যোগ করেন। বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব ফিঞ্চকে আউট করেন। ৪টি চারে ২৩ বলে ২৮ রান করেন ফিঞ্চ। ফিঞ্চের বিদায়ের পরের ওভারেই আউট হন শর্টও।৫ চারে ২৯ বলে ৩৩ রান করেন শর্ট।

৭৩ রানের মধ্যে দুই ওপেনারের বিদায়ের পর মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল (১৩) ও বেন ম্যাকডারমট (০) রানে ফিরে যান। ৯০ রানের মধ্যেই চার উইকেট হারায় অজিরা। অ্যালেক্স ক্যারি (২৭), ক্রিস লিন ৯১৩), মার্কাস স্টোয়িনিস (২৫*) ও নাথান কোল্টর নাইলের (১৩*) ছোট ছোট ইনিংসে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। পাণ্ডিয়া ৩৬ রানে ৪ উইকেট নেন।

১৬৫ রানের টার্গেটে খেলতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ঝড়ো ব্যাটিংয়ে পঞ্চম ওভারে ভারত পায় অর্ধশতকের দেখা। তবে মিচেল স্টার্কের বলে লেগ বিফোর হবার আগে ২২ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪১ রান করেন ধাওয়ান। অস্ট্রেলিয়ার ডান-হতি লেগ স্পিনার এডাম জাম্পার দুর্দান্ত একে ডেলিভারিতে বোল্ড হন রোহিত। ১টি চার ও ২টি ছক্কায় ১৬ বলে ২৩ রান করেন রোহিত।

দলীয় ৬৭ রানে দুই ওপেনারকে হারাই ভারত। অধিনায়ক বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জুটিতে ভারতকে চাপ মুক্ত করার চেষ্টা করেন। ২০ বলে ১৪ রান করে রাহুল আউট হন। বিদায়ের আগে কোহলির সাথে ৪১ রানের কার্যকরী জুটি গড়েন লোকেশ রাহুল। গোল্ডেন ডাক’ মারেন উইকেটকিপার ঋসভ পন্থ।

তবে পঞ্চম উইকেট জুটিতে ৩৯ বলে অবিচ্ছিন্ন ৬০ রান করে দলের জয় নিশ্চিত করেন কোহলি ও দিনেশ কার্তিক।
৪১ বলে ৪ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারিতে অপরাজিত ৬১ রান করেন কোহলি। ম্যাচ সেরা হয়েছেন ক্রুনাল পাণ্ডিয়া ও সিরিজ সেরা শিখর ধাওয়ান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here