২৩ তারিখ হতে বাংলাদেশে আন্তর্জাতিক আর্চারী ইভেন্ট

0
94

স্টাফ রিপোর্টার : ইন্টারন্যাশনাল সলিডারিটি স্পোর্টস ফেডারেশনের (আইএসএসএফ) আর্চারির এবারের আসর বাংলাদেশে অনুষ্ঠিত হবে। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে বিশ্বের ২৬ টি দেশ নিয়ে তৃতীয়বারের মতো আইএসএসএফ আর্চারি বাংলাদেশে বসছে। এরআগে দু’আসর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে হলেও এবারের আসরটি গাজীপুর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম অনুষ্ঠিত হবে।

গেলবারের আসরে ১৮টি দেশ অংশগ্রহণ করেছিল। কিন্তু এই আসরে এর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এবার বেড়েছে আরও আটটি দেশ। এতগুলো দেশের আরচারদের অংশগ্রহণ বাংলাদেশ আর্চারিতে এটাই প্রথম। অংশগ্রহণকারী দেশগুলো হলো- আলবেনিয়া, আজারবাইজান, আলজেরিয়া, চাঁদ, ক্যামেরুন, জার্মানী, ভারত, ইরান, ইরাক, কাজাখস্তান, কেনিয়া, কিরগিজস্তান, সৌদী আরব, মালয়ি, মরক্কো, নেপাল, পাকিস্তান, সুদান, সিরিয়া, থাইল্যান্ড, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান, চাইনিজ তাইপে, সংযুক্ত আরব আমিরাত, উগান্ডা ও স্বাগতিক বাংলাদেশ।

রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগে পুরুষ ও মহিলা একক, দলীয় ও মিশ্র দলের খেলা হবে। রিকার্ভ বিভাগ ৭০ মিটার ও কম্পাউন্ড বিভাগের খেলা ৫০ মিটারে হবে। দশটি ইভেন্টে ৩০টি স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জের খেলা অনুষ্ঠিত হবে। বাংলাদেশের আর্চাররা হলেন- রোমান সানা, ইমদাদুল হক মিলন, হাকিম আহমেদ রুবেল, তামিমুল ইসলাম, বিউটি রায়, নাসরিন আক্তার, দিয়া সিদ্দিকী, ইতি খাতুন, শেখ সজিব, অসীম কুমার দাস, আবুল কাশেম মামুন, মিলন মোল্যা, সুস্মিতা বনিক, বন্যা আক্তার, শ্যামলী রায় ও তামান্না পারভীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here