হংকং যাচ্ছেন সিদ্দিকুর

0
270

আগামী ২২ নভেম্বর থেকে হংকং গলফ ক্লাবে শুরু হবে হমনা হংকং ওপেন। এই টুর্নামেন্ট খেলবে ইতিমধ্যে দেশ ছেড়েছেন বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর রহমান। এরপর ২৯ নভেম্বর থেকে তিনি এশিয়া ব্যাংক মরিশাস ওপেনে অংশগ্রহন করবেন।

গত অক্টোবরে দিল্লিতে এশিয়ান ট্যুরে মেন্ট প্যানাসনিক টুর্নামেন্টে জিততে জিততে জেতা হয়নি সিদ্দিকুরের। রানার-আপ হয়েই থাকতে হয় থাকে। কিন্তু তিনি এবার আত্মবিশ্বাসী। তার মূল মনযোগটা মরিশাসের টুর্নামেন্টে। গতবছরে এই টুর্নামেন্টে রানার-আপ হয়েছিলো সিদ্দিকুর। এই পারফরম্যন্সে থেকেই তিনি আত্মবিশ্বাসী হচ্ছেন।“মরিশাস জায়গটা সুন্দর। খেলার পরিবেশটাও ভালো। গতবারের মতো যদি এবার খেলতে পারি তাহলে ভালো কিছু করার একটা সম্ভবনা থাকবে”। প্যানাসনিক টর্নামেন্টটা দুর্দান্ত কেটেছে সিদ্দিকুরের। ৪ রাউন্ডে তিনি মাত্র ৫টি বগি ও ২১টি বার্ডি পান। তার পারফরম্যান্সের এর উঠানামা নিয়ে তিনি বলেছেন “হতে পারে মন:সংযোগের অভাব। হতে পারে মানসিক সক্ষমতা কম, ফিটনেস বা অনুশীলনে ঘাটতি”।

তিনি ঠিকভাবে অনুশীলন করতে পারছেন না। এরজন্য কিছুটা আফসোস রয়েছে তার। আর্ন্তজাতিক মানের একজন কোচের অধীনের অনুশীলন করার খরচ কুলিয়ে উঠতে পারছেন না তিনি। বর্তমানে জার্মান কোচ পিটার মিচেলের অধীনে অনুশীলন করছেনে যেখানে তার খরচ পড়েছে ৩০ হাজার ডলার। সিদ্দিকুর বললেন “আমার একটাও পৃষ্ঠপোষক নেই, অথচ একজন অলিম্পিয়ান হিসেবে অন্তত দুই-চারটা পৃষ্ঠপোষক থাকার কথা ছিলো। গলফকে ভালোবাসি বলে এত টাকা খরচ করে যাচ্ছি। কিন্তু বছর শেষে সেভাবে কিছু থাকে না। এমন চলতে থাকলে অবসরে চলে যেতে হবে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here