স্বাধীনতা কাপে ড্র অনুষ্ঠিত

0
596

বাংলাদেশের এবারের ফুটবল মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। ফেডারেশন কাপের মত এই টুর্নামেন্টেও ৪টি গ্রুপে ভাগ হয়ে ১৩টি খেলবে। গ্রুপ বিতে খেলবে চারটি দল অন্যগুলোতে ৩টি করে।

গ্রুপ ‘এ’ তে কোটি টাকার দল সাইফ স্পোটিং ক্লাবের সাথে আছে আরামবাগ এবং টিম বিজিএমসি। ফেডারেশন কাপের প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি সাইফ স্পোটিং। শেখ রাসেলের কাছে হেরে কোয়াটার ফাইনাল থেকে বিদায় নিয়েছিলো তারা। স্বাধীনতা কাপ জিতে মৌসুম ভালোভাবে শুরু করতে চাইবে সাইফ। অন্যদিকে আরামবাগ এবং বিজিএমসিও মুুখিয়ে আছে তাদের সেরাটা দেয়ার জন্য।

গ্রুপ ‘বি’ তে রয়েছে চারদল। নোফেল এবং মোহামেডান ফেডারেশন কাপের মত আবারো একই গ্রুপে। তাদের সাথে এবার আছে চট্টগ্রাম আবাহনী এবং রহমতগঞ্জ এমএফএস। চট্টগ্রাম

গ্রুপ ‘সি’ তে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন আবাহনীর সাথে আছে ব্রাদার্স এবং মুক্তিযোদ্ধা। স্বাধীনতা কাপেও ফেভারিট ঢাকা আবাহনী। এই শিরোপা জিতে লীগের আগে নিজেদের আত্মবিশ্বাস আরো বাড়িয়ে নিতে চায় তারা।

তবে গ্রুপ অফ ডেথ হলো গ্রুপ ‘ডি’। ফেডারেশন কাপের ৪ সেমিফাইনালিস্টের মধ্যে ৩ দলই স্বাধীনতা কাপে একই গ্রুপে। নবাগত বসুন্ধরার সাথে তারকা সমৃৃদ্ধ শেখ রাসেল কেসি এবং তরুনদের নিয়ে গড়া শেখ জামাল ডিসি।স্বাধীনতা কাপে এই গ্রুপেই নজর থাকবে সবার। যেমন লড়াই হবে কোচদের তেমনি লড়াই হবে খেলোয়াড়দের। অস্কার, টিটু না আপুসি কোন দুইজন নিজের দলকে কোয়াটার তুলতে পারবে তাই দেখার অপেক্ষা।

স্বাধীনতা কাপ শুরু হবে আগামী ১ ডিসেম্বর থেকে।

স্বাধীনতা কাপ ২০১৮-১৯ গ্রুপ

গ্রুপ “এ”
১। সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড।
২। আরামবাগ ক্রীড়া সংঘ।
৩। টিম বিজিএমসি।

গ্রুপ “বি”
১। চট্টগ্রাম আবাহনী লিমিটেড।
২। নোফেল স্পোর্টিং ক্লাব।
৩। মোহামেডান স্পোর্টিং ক্লাব।
৪। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

গ্রুপ “সি”
১। ঢাকা আবাহনী লিমিটেড।
২। ব্রাদার্স ইউনিয়ন।
৩। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেসি।

গ্রুপ “ডি”
১। লে: শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
২। শেখ রাসেল ক্রীড়া চক্র ।
৩। বসুন্ধরা কিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here