স্বাধীনতা কাপের শিরোপা উঠবে কার হাতে?

0
201

স্বাধীনতা কাপের ফাইনালে আজ মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র।এর আগে ফেডারেশনের কাপের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিলো দুদল।১১৮ মিনিটে তৌহিদুল আলম সবুজের গোলে শেখ রাসেলকে পরাজিত করে সেবার ফাইনালে উঠে নবাগতরা।

এবারও তাই জমজমাট ফাইনালের আশায় রয়েছে দুই দলের কোচ। ইনজুরি আক্রান্ত কিংসের বিপরীতে পূর্ণ শক্তির দল পাচ্ছেন সাইফুল বারী টিটু। তবে নবাগতদের প্রথম শিরোপার স্বাদ দিতে চান কিংস কোচ অস্কার ব্রুজোন। বিকেল সাড়ে চারটায় বঙ্গবন্ধু স্টোডিয়ামে মুখোমুখি হবে দুই দল।’

ফাইনালের আগে রীতি মেনে সংবাদ সম্মেলনে ট্রফি হাতে দুই দলের ফুটবলারের সাথে যোগ দেন দুই দলের হেড কোচও।

কিংসের প্রথম ট্রফি জয়ের স্বপ্ন আর শেখ রাসেল পাঁচ বছর ধরে অপেক্ষায় আরেকটি শিরোপার জন্য।পরিচিত প্রতিপক্ষ ইতিমধ্যে তিনবার মুখোমুখি হয়েছে এই মৌসুমে। শুরুটা প্রস্তুতি ম্যাচে হলেও ফেডারেশন কাপে সেমিফাইনাল ও স্বাধীনতা কাপের গ্রুপ পর্বে দেখা হয়েছিলো দুই দলের।দুই টুর্নামেন্ট দেখায় এক জয় আর এক ড্র‍য়ে এগিয়ে নবাগতরা। তবে কোচ সাইফুল বারীর টেকটিক্স রক্ষানাত্তক ও কোচ অস্কার ব্রুজোনের আস্থা আক্রমনে।

শেখ রাসেল কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘ফাইনালটা জেতার জন্য শুধু নামার জন্য নয়।’

অন্যদিকে কিংস কোচ অস্কার ব্রজন বলেন, ‘শেখ রাসেলের কোচকে আমি চিনি। তার কৌশলে ব্যাপারে ধারনা আছে। তারা রক্ষন সামলে কাউন্টার এ্যাটাক করে। আমার তৈরি আছি প্রথম শিরোপা জিতে সবার প্রত্যাশা পূরন করতে।’

স্বাধীনতা কাপে কোনো গোল হজম করেনি শেখ রাসেল।সাথে কোয়াটার ও সেমিতে নব্বই মিনিটে নিশ্চিত করেছে জয়। বিপরীতে কিংসকে নক আউট পর্বে দুই ম্যাচ জিততে হয়েছে টাইব্রেকারে যেখানে নায়ক গোলরক্ষক আনিসুর রহমান জিকু। তাই ফাইনালে বিশ্বকাপার কলিন্ড্রেসের সাথে স্পট-লাইটে থাকবেন গোলরক্ষক জিকুও। বিপরীতে রাসেলের হয়ে আলো ছড়াতে প্রস্তুত জাতীয় দলের নিয়মিত গোলারক্ষক আশরাফুল ইসলাম রানা।

এই ম্যাচেও বসুন্ধরা পাচ্ছে না নিষেধাজ্ঞায় থাকা ফুটবলারদের। শেখ রাসেল চায় ট্র্যাজিডির শিকার মিডফিল্ডার সোহেল রানাকে শিরোপা উৎসর্গ করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here