স্ট্রিট চাইল্ড’ বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ছে বাংলাদেশের পথশিশুরা।

0
50

স্পোর্টস ডেস্কঃ লাল সবুজের প্রতিনিধিত্ব করতে ইংল্যান্ড যাচ্ছেন বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গড়া ক্রিকেট দল। আগামী ৩০ এপ্রিল থেকে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া সুবিধাবঞ্চিত পথশিশুদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য ‘স্ট্রিট চাইল্ড’ বিশ্বকাপে অংশ নিতে আজ দেশ ছাড়বে তারা।

বাবা-মায়ের পরিচয়হীন শিশুদের পাসপোর্ট পাওয়া নিয়ে শুরুতে বিপত্তি দেখা দিলেও পরবর্তীতে সকল সমস্যা দূর করা হয়। ৮ শিশুই বাংলাদেশের লোকাল অ্যাডুকেশন অ্যান্ড ইকোনমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (লিডো) অধীনে।

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে নিজের অনুভূতি জানিয়ে ক্রিকেটার স্বপ্না আক্তার বেশ উল্লসিতভাবে বলেন, প্রথমবারের মতো এমন টুর্নামেন্ট খেলতে পেরে খুব ভালো লাগছে। আর সবচেয়ে ভালো লাগছে খেলাধুলা জীবনের শুরুটা হচ্ছে লর্ডসের মতো জায়গা দিয়ে।
স্বপ্না আরও বলেন, আসলে ক্রিকেটটা সেভাবে আমার খেলা হতো না। আমি আর্ট করি, নাচ করি, অন্যান্য খেলাধুলা করি কিন্তু ক্রিকেটটা খেলতাম না। গত একবছর হয়েছে ক্রিকেটে নিয়মিত, যখন শুনলাম এমন একটি ক্রিকেট টুর্নামেন্ট হবে। পরে মন দিয়ে ভালোভাবে অনুশীলন করি। এখন ক্রিকেট বেশ ভালো লাগে।

বিশ্বকাপে অংশ নিতে যাওয়ার আগে খুদে এই ক্রিকেটাররা বুধবার এসেছিলেন শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। প্রথমবারের মতো মিরপুরের মাঠে পা দিয়ে তারা দেখা করেছেন স্বপ্নের ক্রিকেটার তামিম, মাহমুদুল্লাহ, মুশফিক, রুবেল ও মুস্তাফিজদের সাথে।

পথশিশু বিশ্বকাপের জন্য বাংলাদেশের ৮ ক্রিকেটাররা হলেন– স্বপ্না আক্তার, সানিয়া মির্জা, জেসমিন আক্তার, আরজু রহমান, রাসেল ইসলাম রুমেল, আবুল কাশেম, মোহাম্মদ রুবেল, নিজাম হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here