সেঞ্চুরিতেই শেষ করলেন গম্ভীর

0
170

গৌতম গম্ভীর একসময় ভারতীয় ব্যাটিং লাইনে নির্ভরযোগ্য এই বাঁহাতি ব্যাটসম্যান অনেকদিন ধরেই রয়েছেন জাতীয় দলের বাইরে। তবে নিয়মিতই খেলে যাচ্ছিলেম আইপিএল সহ অন্যান্য ঘরোয়া টুর্ণামেন্ট গুলো।

তবে কিছুদিন আগে ঘোষনা দেন যে চলমান রঞ্জি ট্রফিতে দিল্লীর হয়ে অন্ধ্রপ্রদেশের বিপক্ষে ম্যাচটিই হবে তার ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ।

তবে শেষ ম্যাচ খেলতে নেমেও ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন গম্ভীর। খেলেছেন ১১২ রানের অনবদ্য একটা ইনিংস।

গম্ভীরের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হয় দিল্লীর ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায়। গম্ভীরের শেষ ম্যাচ দেখার জন্য ফিরোজ শাহ কোটলায় বেশ ভালো সংখ্যক দর্শকই এসেছিল।

শুক্রবার দিম শেষে ৯২ রান নিয়ে অপরাজিত ছিলেন গম্ভীর। শনিবার দিনের চতুর্থ ওভারেই সেঞ্চুরির দেখা পান এই ব্যাটসম্যান। যা ঘরোয়া ক্রিকেটে গম্ভীরের ৪৩ তম শতম।

২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে চ্যাম্পিয়ন করতে ৭৫ রানের অনবদ্য একটি ইনিংস খেলেছিলেন গম্ভীর। তেমনিই ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপের ফাইনালে যখন শচীন, শেওয়াগকে হারিয়ে ব্যাটিং বিপর্যে পড়ে ভারত তখন গম্ভীরের ৯৭ রানের ইনিংসটিই ভারতকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা রাখে।

তবে অনেকদিন ধরেই জাতীয়দলের বাইরে থাকায় আর আইপিএলে দিল্লীও তাকে না রাখতে পারে এসব দিক বিবেচনায় ২২ গজের ক্যারিয়ারের ইতি টানলেন এই ব্যাটসম্যান।

অবসরের সিদ্ধান্ত নেয়ার পর শারুখ,শচীন,হরভজন থেকে শুরু করে অশ্বিন সবাই জীবনের নতুন অধ্যায়ের জন্য শুভেচ্ছা জানায় গম্ভীরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here