সীমিত রান নিয়েও ম্যাচের নিয়ন্ত্রণে বাংলাদেশ

0
70

স্টাফ রিপোর্টারঃ আফগানিস্তান এ দলের বিরুদ্ধে প্রথম চার দিনের ম্যাচের প্রথম ইনিংসে ২৫৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ এ দল। সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন এনামুল হক বিজয়। ৪ উইকেট হারিয়ে ১১৯ রান নিয়ে ১ম দিনের খেলা শেষ করেছিলো বাংলাদেশ ‘এ’ দল। বৃষ্টি বাঁধায় কয়েক মাত্র ৩৫ ওভারের খেলা হয়েছিলো সেদিন।

প্রথম দিন ৫৩ রান করে অপরাজিত থাকা এনামুল হক বিজয় আজ সেঞ্চুরি করে দলকে সম্মানজনক স্কোর এনে দেন। এছাড়া প্রথমদিন ৭ রান করে অপরাজিত থাকা আফিফ হোসেন ধ্রুব তুলে নেন অর্ধশতক। ৯৯ বলে ৮ চারে ঠিক ৫০ রান করে কায়েস আহমেদের বলে আউট হন তিনি।

আফিফের পর বিজয়কে সঙ্গ দিতে পারেন নি কেউ। সানজামুল ৬ রান করে ফেরেন। কামরুল ইসলাম রাব্বি ১, সুমন খান ০,সালাহউদ্দিন শাকিল ২ রান করে আউট হলে মাত্র ২৫৩ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ এ দল। ২০৫ বল উইকেটে থাকা এনামুল হক বিজয় ১২১ রান করে অপরাজিত থাকেন। তিনি ১৪ টি চার ও ২টি ছয় হাকিয়েছেন।

আফগানিস্তান ‘এ’ দলের হয়ে ইয়ামিন আহমেদজাই ও কায়েস আহমেদ ৩ টি করে উইকেট নেন। ২ উইকেট নেন নাভিনুল হক মুরাদ।

জবাব দিতে নেমে আফগানদের ভালো সুচনা এনে দেনে দুই ওপেনার উসমান ঘানি ও ইবরাহিম জাদরান। তাদের ৬৪ রানের দারুন জুটি ভাঙেন কামরুল ইসলাম রাব্বি। ঘানিকে সানজামুল ফেরান ৩৯ রানে। ইনিংসের ৯০ রানে তিন উইকেট হারায় আফগানরা।

আরেক ওপেনার জাদরানকে ফেরান সানজামুল(৩৭)। দ্রুতই ফিরে যান বহির শাহ। আর অধিনায়ক নাসির জামালকে ০ রানে বিদায় করেন সানজামুল। পরবর্তীতে দলীয় ১৬৬ রানে দারউইশ রাসুলিকে ফিরে আফগানদের পাঁচ উইকেট তুলে নিয়ে দ্বিতীয় দিন শেষ করে টাইগাররা। উইকেটটি নেন সানজামুল হক। দিনশেষে ১১৮ রানে পিছিয়ে আছে আফগানরা এবং হাতে রয়েছে ৫ উইকেট।

বাংলাদেশের লক্ষ্য আফগানিস্তান কে দ্রুত অল আউট করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here