সিপিএল টি২০ ড্রাফটে ১৮ বাংলাদেশী ক্রিকেটার

0
28

 

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ২১ আগস্ট শুরু হওয়ার কথা ছিল ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) টি২০ প্রতিযোগিতার সপ্তম আসর। তবে ওই সময়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে ভারতীয় ক্রিকেট দল। সে কারণে এবারের সিপিএল পিছিয়ে নেয়া হয়েছে ৪ সেপ্টেম্বর। ২৩ অক্টোবর পর্যন্ত চলা এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি২০ আসরের খেলোয়াড় নিলাম আগামী ২২ মে লন্ডনে অনুষ্ঠিত হবে। এবার রেকর্ড সংখ্যক ক্রিকেটার নেয়া হয়েছে নিলামে। শুধু বাংলাদেশ থেকেই ড্রাফটে জায়গা পেয়েছেন ১৮ ক্রিকেটার।

এবারের সিপিএল টি২০ নিলামের জন্য খেলোয়াড় তালিকায় জায়গা পেয়েছে ৫৩৬ জন ক্রিকেটার। আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও ২০টি দেশের খেলোয়াড়রা এখানে তালিকাভুক্ত হয়েছেন। ৬ দলের এই টুর্নামেন্টের জন্য সাকিব আল হাসান, এ্যালেক্স হেলস, রশিদ খান, জোফরা আর্চার ও জেপি ডুমিনির মতো বিদেশী তারকারা ড্রাফটে আছেন। বিদেশী ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক খেলোয়াড় পাকিস্তানের। এবার পাক ক্রিকেটারের সংখ্যা ৮৩। এছাড়া দক্ষিণ আফ্রিকার ৪৮ জন, ইংল্যান্ডের ৪১ জন, আফগানিস্তানের ৩৫ জন, শ্রীলঙ্কার ৩৪ জন, নিউজিল্যান্ডের ২৩ জন ও অস্ট্রেলিয়ার ১৮ জন ক্রিকেটারের নাম উঠেছে ড্রাফটে। এছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, জিম্বাবুইয়ে, আয়ারল্যান্ড, নেপাল, কেনিয়া, স্কটল্যান্ড, আরব আমিরাত, বারমুডা ও ওমানের একাধিক ক্রিকেটার আছেন। এই ড্রাফটে ভারত থেকে মাত্র একজনই আছেন। এর কারণ ভারতীয় ক্রিকেটাররা বিদেশী কোন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার ছাড়পত্র পান না। তবে এবার পেসার ইরফান পাঠান জায়গা পেয়েছেন ড্রাফটে।

বাংলাদেশের ১৮ ক্রিকেটার ॥ সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, লিটন দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, জুবায়ের হোসেন লিখন, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, আবুল হাসান রাজু, মাহমুদুল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি ও মোহাম্মদ সাইফউদ্দিন।

সংগ্রীহিত- জনকন্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here