সালাহর ম্যাজিকে লিভারপুলের দারুণ জয়

0
318
গোলের পর সতীর্থদের কাছ থেকে অভিনন্দন পেলেন সালাহ। ছবি: ইন্টারনেট

গোলখরা চলছিল লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহের। সমালোচকরা বলছিল, ফুরিয়ে গেছেন তিনি। কিন্তু মোহাম্মদ সালাহ যে অন্যদের মতো সহজেই ফুরিয়ে যাওয়ার নন, তা প্রমাণ করলেন। দুর্দান্ত পারফরম্যান্সে লিভারপুলকে উপহার দিলেন দারুণ এক জয়। বুধবার মধ্য রাতে এনফিল্ডে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ৪-০ গোলে সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেডকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। এ জয়ে ‘সি‘ গ্রুপের শীর্ষস্থান দখল করেছে অলরেডরা। ৩ ম্যাচে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট।

গোলের ক্ষুধা নিয়েই যেন মাঠে নেমেছিলেন মোহাম্মদ সালাহ। সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেড সালাহর গোল ক্ষুধার সামনে পাত্তাই পায়নি। অবশ্য লিভারপুলকে প্রথম গোলটি উপহার দেন ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনো। ম্যাচের ২০তম মিনিটে রবার্টসনের এসিস্টে গোলটি করেন তিনি। এরপরই শুরু হয় সালাহ ম্যাজিক। ৪৫তম মিনিটে শাকিরির এসিস্টে ব্যবধান দ্বিগুন করেন এই মিসরীয়। দ্বিতীয়ার্ধে খেলতে নেমেও তার গোল ক্ষুধা মিটিয়ে নেন। ৫১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-০ করেন সালাহ। লিভারপুলের জয় তখন সময়ের ব্যাপার মাত্র। এরপর ৮০তম মিনিটে আরও একটা গোল করেন মানে। এবার এসিস্ট করেন ড্যানিয়েল স্টরিজ।

দারুণ এই পারফরম্যান্সের পর সালাহর প্রসংশায় পঞ্চমুখ কোচ জার্গেন ক্লপ। জার্মান এই কোচ বলেন, ‘এবার সালাহ তার সমালোচকদের উচিত জবাববটাই দিল। সবাইকে চুপ করিয়ে দিল সে।‘

এদিকে বুধবার মধ্য রাতে ২-২ গোলে ড্র করেছে পিএসজি-নেপোলি। ইতালিয়ান ক্লাব নেপোলির পক্ষে গোল করেন লরেঞ্জো ইনসাইন এবং দ্রিয়েস মার্টিনস। নেপোলির দূর্ভাগ্য তারা জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। ম্যাচের ৬১তম মিনিটে নেপোলির মারিও আতœঘাতি গোলে ফরাসি ক্লাব পিএসজিকে ম্যাচে ফেরান। যোগ করা সময়ের একেবারে শেষদিকে অ্যাঞ্জেল ডি মারিয়ার গোলে পরাজয়ের লজ্জা থেকে বেঁচে যায় পিএসজি। এই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নেপোলি। ৪ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে পিএসজি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here