সালাহর হ্যাটট্রিকে জিতেই শীর্ষে লিভারপুল, ম্যানইউর জয়

0
269

সময়টা ভাল যাচ্ছিল না মিসরীয় তারকা মোহাম্মদ সালাহর। তবে তার উপর আস্থা মোটেও কমেনি লিভারপুলের কোচ জার্গেন ক্লপের। সেই আস্থারই প্রতিদান দিলেন তিনি। দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন মোহামেদ সালাহ। তার দূরন্তপনায়ই বোর্নমাউথকে তাদেরই মাঠে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে অলরেডরা। ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার (আজ) স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচে দারুণ এ জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে লিভারপুল।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকা লিভারপুলকে ২৫তম মিনিটেই এগিয়ে দেন সালাহ। প্রথমার্ধে আর কোন গোল পায়নি দলটা। তবে দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই আরও ভয়ঙ্কর হয়ে উঠেন মিসরীয় তারকা। ৪৮ ও ৭৭তম মিনিটে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। লিভারপুলের অব্যাহত আক্রমণের মুখে এর মধ্যে ৬৮তম মিনিটে আত্নঘাতি গোল করেন বোর্নমাউথের স্টিভ কুক। এই হ্যাটট্রিকের মধ্য দিয়ে লিগে গোলাদাতর তালিকায় শীর্ষে উঠে এলেন সালাহ। তিনি ১০টি গোল করেছেন চলতি মৌসুমে। অবশ্য সমান সংখ্যক গোল নিয়ে আগে থেকেই শীর্ষে ছিলেন আর্সেনালের পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

১৬ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে ওঠা লিভারপুলের পয়েন্ট ৪২। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪১। অবশ্য চেলসির বিপক্ষে দিনের শেষ ম্যাচে শীর্ষস্থান পুনরুদ্ধারের সুযোগ থাকছে পেপ গুয়ার্দিওলার দলের সামনে।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে হোসে মরিনহোর দল ম্যানচেস্টার ইউনাইটেড এবং উনাই আমেরির আর্সেনাল। ম্যানইউ ৪-১ গোলে হারিয়েছে ফুলহ্যামকে। রেড ডেভিলদের পক্ষে একটি করে গোল করেন অ্যাশলি ইয়াঙ, হুয়ান মাতা, রোমেলো লুকাকো এবং মারকোস র ্যাশফোর্ড। এই জয়ে ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে এসেছে ম্যানইউ। আর্সেনাল ১-০ গোলে হারিয়েছে হাডার্সফিল্ডকে। জয়সূচক গোলটি করেন লুকাস। এই জয়ে গানাররা পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here