সামনে থেকে নেতৃত্ব দিয়ে আফগান বধ করলেন সাকিব

0
84

টানা দুই ম্যাচে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে হারিয়ে ফাইনালের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিলো বাংলাদেশ। ফাইনালে এই আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। নিয়ম রক্ষার শেষ ম্যাচে আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে অধরা সেই জয়টা এসেছে অধিনায়ক সাকিব আল হাসানের ব্যাট থেকে। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সাকিব। ৭০ রানে অপরাজিত থাকেন সাকিব। দারুণ ইনিংসে ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি। সাকিবের সাথে ১৯ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন।

আফগানিস্তানের দেওয়া ১৩৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারায় বাংলাদেশ। দুই ওপেনারের কেউই ছুঁতে পারেননি দুই অংকের ঘর। তবে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের জুটিতে রানের চাকা সচল রাখে বাংলাদেশ। দেখেশুনে ব্যাটিং করতে থাকেন দুজন। তবে একবার ক্যাচ মিসে জীবন পেলেও ২৬ রানের বেশী নিজের ইনিংস লম্বা করতে পারেননি মুশফিক। অপরদিকে দারুন ব্যাটিং করতে থাকেন সাকিব।

মাঝে মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান ফিরে যান দ্রুত। তবে মোসাদ্দেককে নিয়ে ম্যাচ জিতে মাঠ ছাড়েন সাকিব। ৪৫ বলে ৭০ রানে অপরাজিত থাকেন অধিনায়ক সাকিব। আফগানিস্তানের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন নাভিন উল হক ও রশিদ খান।

এর আগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে চট্রগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট হাতে দারুণ শুরু করে হয়রতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ। ব্যাট হাতে ঝড় তুলে মাত্র ৯ ওভারেই ৭৫ রান করে এই দুইজন। ঠিক তখন তরুণ আফিফের হাতে বল তুলে দেন সাকিব। আফিফও আস্থার প্রতিদান রাখেন নিজের প্রথম ওভারেই ৩৫ বলে ২ ছক্কা ও ৬ চারে ৪৭ রান করা জাজাই ও শূন্য রানে আসগরকে ফেরান।

এরপরই আফগানদের চেপে ধরে বাংলাদেশের বোলাররা। মোস্তাফিজ-সাকিব-শফিউল-সাইফের নিয়মিত উইকেট নেওয়ার আফগানদের রানের চাকা আটকে ধরে বাংলাদেশ। শেষ দিকে শফিকুল্লার ২৩ ও রশিদের ১১ রানে ২০ ওভারে ৭ ওভারে ১৩৮ রান করে আফগানিস্তান।বাংলাদেশের পক্ষে আফিফ ২ টি আর সাইফ-সাকিব-শফিউল ও মোস্তাফিজ একটি করে উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here