সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের সেমি ফাইনালে বাংলাদেশ

0
125

অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে গেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল। প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ দল।

আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ড্র করে বাংলাদেশ দল। ম্যাচের শুরু থেকে বল নিয়ন্ত্রেন নেয় ভারত। কিন্তু জমাট রক্ষন দিয়ে ভারতকে আটকে দেয় বাংলাদেশের যুবারা। ৩৪ মিনিটে ভালো সুযোগ পেয়েছিলো বাংলাদেশ দল। ফয়সাল ক্রসে বল জালে জড়াতে ব্যর্থ হন মারাজ হোসেন। দ্বিতীয়আর্ধে ৬৯ মিনিটে লং থ্রোতে হেড করেন আমির হোসেন বাপ্পি। কিন্তু দারুনভাবে বলটি ফিরিয়ে দেন ভারতীয় দলের গোলরক্ষক। এরপর আর কোনো দল গোল করতে না পারলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুইদল। ৩-৪-৩ ফরমেশনে খেলে তেমন একটি সুবিধা করতে পারছিলো না বাংলাদেশের যুবারা। ভারতের বিপক্ষে তাই আজ পরিকল্পনায় পরিবর্তন আনেন কোচ। ৪-১-৪-১ ফরমেশনে ভারতের বিপক্ষে পেরে ওঠা ছেলেদের জন্য কঠিন ছিলো। কিন্তু ইয়াসিন আরাফাত ও তানভিদের ডিফেন্সে ভারতের আক্রমনভাগের খেলোয়াড়রা সুবিধা করতে পারেনি।

দলের পারফরম্যান্সে খুশি কোচ টার্নার। তিনি বলেছেন “আমরা পরিকল্পিত ভাবে খেলতে পেরেছি। ছেলেরা অনেক ভালো করেছে বিশেষ করে ডিফেন্ডার ও মিডফিল্ডাররা। রক্ষণভাগের খেলোয়াড়রা দারুন খেলছে। আজ সবাই দূর্দান্ত ছিলো।”

সাফে এর আগে দুইবার ভারতের মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ দল। ২০১৫ সালে ট্রাইবেকারে জিতেছিলো ভারত। ২০১৭ সালে ৪-৩ গোলে ভারতকে হারিয়েছিলো বাংলাদেশ দল। আর আজ ড্র নিয়ে খুশি থাকতে হয়েছে দুইদলকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here