স্বাগতিক দেশ বাংলাদেশ এর বিদায়ে সাফের রঙ যেনো অনেকটাই কমে গেছে। তবে, টুর্নামেন্ট তো আর থেমে থাকতে পারে না। সাফের প্রথম সেমিফাইনালে আজ  নেপালের মুখোমুখি হয় মালদ্বীপ, যেখানে নেপালকে ৩-০ গোলে হারিয়ে ৫ম বারের মতো ফাইনালে উঠে মালদ্বীপ । অন্যদিকে ভারত ৩-১ ব্যবধানে পরাজিত করে ফাইনালে উঠার গৌরভ অর্জন করে।

প্রথম সেমিফাইনালে ম্যাচের মাত্র ৯ মিনিটেই ফ্রি-কিকে দলকে এগিয়ে নেন মালদ্বীপ অধিনায়ক আকরাম আব্দুল ঘানি। বাকি দুইটি গোল আসে ম্যাচের একদম শেষ প্রান্তে ইব্রাহিম ওয়াহিদের পা থেকে। আর তাতেই ৩-০ গোলের সহজ জয় নিতে ফাইনালে উঠে যায় দেশটি।

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ, তাতে উত্তেজনা থাকবে না তা কি করে হয়? ম্যাচের পাকিস্তানকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে মালদ্বীপের সঙ্গী ভারত। ম্যাচের ফল হিসেবে ম্যাচকে এক পেশে মনে হলেও বাস্তবে তা হয় নি।

পাকিস্তান-ভারত ম্যাচ মানেই কোন দল ছেড়ে কথা বলবে না, আর সাফের দ্বিতীয় সেমিফাইনালে যে ভারত কিংবা পাকিস্তান কেউই ছেড়ে কথা বলে নি তার প্রমাণ ম্যাচের শেষ ৬ মিনিটেই দুই লাল কার্ড দেখেছে দুই দল! অর্থ্যাৎ একবিন্দু ছাড় দেয়নি তারা।

তবে দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ফুটবলে ফেরা পাকিস্তানের জন্য ভারতের বিপক্ষে জয়টা পাওয়া কঠিন ছিলো,আর হলোও সেটাই।

৪৯ ও ৬৯ মিনিটে মানবীর সিং জোড়া গোল করে ভারতকে ২-০ গোলের লিড এনে দেয়। সেই লিডকে আরো  বাড়িয়ে ৩-০ তে পরিণত করেন বদলি ফরোয়ার্ড সুমিত পাশি। শেষ দিকে পাকিস্তান সান্তনা সূচক একটি গোল করে স্কোর লাইন ৩-১ করে। উল্লেখ্য যে, শনিবার ভারত-মালদ্বীপ মুখোমুখি হবে শিরোপার লড়াইয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here