সানডের হ্যাটট্রিকে শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী

0
225
হ্যাটট্রিক ম্যান সানডে। ছবি: সংগৃহীত

কে জিতবে? ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী নাকি শেখ জামাল? মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলার পথে কারা এগিয়ে যাবে? এসব প্রশ্নের সমাধান পেতেই সোমবার ফেডারেশন কাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ধানমন্ডি পাড়ার দুই ক্লাব আবাহনী লিমিটেড ও শেখ জামাল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকাল পাঁচটায় অনুষ্ঠিত এই ম্যাচে ৪-২ গোলের জয়ে ফাইনাল নিশ্চিত করেছে আবাহনী লিমিটেড। আকাশি-নীল জার্সিধারীদের পক্ষে দারুণ হ্যাটট্রিক করেছেন সানডে চিজোবা। এই জয়ে ফেডারেশন কাপে টানা তৃতীয় শিরোপা জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে গেল জাকারিয়া বাবুর দল।ফাইনালে তারা মুখোমুখী হবে মঙ্গলবার (কাল) বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র ম্যাচের জয়ী দলের বিপক্ষে।

প্রথমার্ধে কোন পক্ষই গোল করতে পারেনি। বলের নিয়ন্ত্রণটাই ছিল প্রথমার্ধের লক্ষ্য। সমানতালে লড়াই চলছিল। সহজে কেউ হাল ছাড়ার ছিল না। অবশ্য দুই দলই প্রথমার্ধে সুযোগ হারিয়েছে। শেখ জামালের সলোমন কিং এবং আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজোবা গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন। প্রথমার্ধের এমন লড়াইয়ের পর দ্বিতীয়ার্ধটা আরও কঠিন বলেই মনে করেছিলেন সমর্থকরা। কিন্তু সব বদলে দিলেন সানডে চিজোবা।

অবশ্য আবাহনীকে প্রথমে এগিয়ে দেন আফগান ফুটবলার মাসিহ সাইঘানি। ম্যাচের ৫৬তম মিনিটে বাঁ দিক থেকে রুবেল মিয়ার ফ্রি কিক ডি বক্সে পড়ার পর শেখ জামালের ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে পারেননি। তড়িৎ শটে সুযোগ কাজে লাগান আফগানিস্তানের ফরোয়ার্ড মাসিহ সাইঘানি। ৬৪তম মিনিটে ডি বক্সে শ্যামল মিয়া চিজোবাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন সানডে। শেখ জামাল ম্যাচে ফিরে ৭৯তম মিনিটে। বদলি মিডফিল্ডার দিদারুল আলমের গোলে ব্যবধান কমায় তারা। অবশ্য তিন মিনিট পরই ওয়ালী ফয়সালের কর্নারে হেডে চিজোবা গোল করলে ব্যবধান আবারও বাড়িয়ে নেয় আবাহনী। ৮৪তম মিনিটে ডি বক্সের জটলার মধ্যে থেকে গোল করে দিদারুল ফের ম্যাচ জমিয়ে দেন। আবাহনী তখনো ৩-২ গোলে এগিয়ে। কিন্তু শেখ জামালের সামনে তখনো আশার আলো টিমটিমে জ্বলছে। তাও নিভিয়ে দেন সানডে। আবাহনীর নাইজেরিয়ান এই স্ট্রাইকার ৮৬তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করে হ্যাটট্রিক পূরণের সঙ্গে আবাহনীর জয় নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here