সানডের সেঞ্চুরি!

0
222

বঙ্গবন্ধু স্টেডিয়ামের প্রতিটি ঘাস তার পরিচিত, মাঠের প্রতিটি দিক তার মুখস্ত। যেন যেখান থেকেই বল মারবে; সেখান থেকেই তা গিয়ে জালে জড়িয়ে যাবে। বলছি সানডে চিজোবার কথা! গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লীগের ম্যাচে রহমতগঞ্জের বিরুদ্ধে হ্যাট্রিক করার মাধ্যমে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড।

ঢাকা আবাহনীর ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড় বড় ভূমিকা রেখেছেন আবাহনীর হ্যাট্রিক লীগ জয়ে। নাইজেরিয়ান নিম্ন মানের খেলোয়াড়দের ভিড়ে ২০১০-১১ মৌসুমে ঢাকা মোহামেডানের হয়ে খেলতে আসেন সানডে। এরপর আস্তে আস্তে নিজের জাত চেনান তিনি। গত চার মৌসুম যাবত ঢাকা আবাহনীর এই ঘরের ছেলে প্রথম মোহামেডানে খেলার পর মুক্তিযোদ্ধা ও শেখ জামালে নিজের যোগ্যতার প্রমান দিয়েছেন। তার অসাধারন গোল করার ক্ষমতা দেখেই নিজেদের দলের প্রধান স্ট্রাইকারের দায়িত্ব তার কাধেঁ তুলে দেয় আকাশী নীল বাহিনী।

সানডের বয়স বাড়ায় অনেক আবাহনী সমর্থকই তাকে বুড়োর কাতারে ফেলে বিদায় ঘন্টা বাজানোর দাবি জানিয়েছেন। কিন্তু সানডে তো থেমে থাকার নয়। বরং এখন পর্যন্ত লীগে ১৪ গোল করে সর্বোচ্চ গোল স্কোরারের তালিকা নিজেকে সবার উপরে নিয়ে গিয়েছেন এই নাইজেরিয়ান। গতকাল করা রহমতগঞ্জের বিরুদ্ধে করা হ্যাট্রিকের ফলে তার মোট হ্যাট্রিকের সংখ্যা গিয়ে দাড়িয়েছে আটটিতে।

গোল করার পাশাপাশি গোল করতে সহায়তা করারও বড় গুন তার রয়েছে। তাই তো বয়সের অজুহাতে তাকে অনেকেই দলে দেখতে না চাইলেও ঠিকই তাকে ধরে রেখেছে ঢাকা আবাহনী ম্যানেজমেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here