সাংহাই মাস্টার্স জিতে শীর্ষের পথে জকোভিচ

0
296

সাংহাই মাস্টার্সে খেলতে এলেই যেন নোভাক জকোভিচের খেলার ধার বেড়ে যায়। দশমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্ট খেলতে এসে তিনি জিতে নিলেন চতুর্থ ট্রফি। সাংহাই রোলেক্স মাস্টার্স টুর্নামেন্টটা শুরু হয়েছে খুব বেশিদিন হয়নি। তবে এরই মধ্যে টুর্নামেন্টটি সবার দৃষ্টি আকর্ষণ করেছে। ২০০৯ সালে শুরু হওয়া এ টুর্নামেন্টে এরই মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন রজার ফেদেরার, অ্যান্ডি মারে এবং জকোভিচ। প্রথমবার অবশ্য নাদালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন নিকোলাই ডেবিডেঙ্কো। এরপর নয়টা টুর্নামেন্ট নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন ফেদেরার, মারে ও জকোভিচ।

এবার ফেদেরার আগেই বিদায় নিয়েছেন। পথ অনেকটা পরিষ্কারই ছিল। সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ চতুর্থবারের মতো সাংহাই রোলেক্স মাস্টার্স জয় করলেন। গতকাল ফাইনালে ক্রোয়েশিয়ার বরনা করিচকে ৬-৩, ৬-৪ গেমে হারিয়েছেন জকোভিচ। ১৩ লাখ ৬০ হাজার ৬৫০ মার্কিন ডলার (প্রায় সাড়ে ১১ কোটি টাকা!) জিতে নিলেন তিনি। কেবল তাই নয়, র‌্যাঙ্কিংয়েও উন্নতি হলো জকোভিচের। তিনি এক ধাপ উপরে উঠে দুইয়ে অবস্থান করছেন। ফেদেরার নেমে গেছেন তিনে। শীর্ষে থাকা নাদালের সঙ্গেও পয়েন্টের ব্যবধান খুব একটা নয়। যে কোন মুহূর্তেই জকোভিচ উঠে যেতে পারেন শীর্ষে।

সাংহাই রোলেক্স মাস্টার্সের ট্রফি হাতে সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। ছবি: ইন্টারনেট

সাংহাই রোলেক্স মাস্টার্স জয় করে আনন্দিত জকোভিচ বলেন, ‘আমি এখানে প্রতিটা মুহুর্তই উপভোগ করেছি। সাংহাই আমার কাছে সত্যিই বিশেষ গুরুত্বপূর্ণ এক শহর।’ র‌্যাঙ্কিং নিয়ে তিনি বলেন, ‘আমি এখন নাদালের খুব কাছাকাছি আছি। বছর শেষ হওয়ার আগে নিশ্চয়ই শীর্ষে উঠারও সুযোগ আসবে।’ সামনেই আছে এটিপি ট্যূর ফাইনাল। হয়ত এই টুর্নামেন্ট খেলেই শীর্ষে উঠে যাবেন জকোভিচ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here