সমালোচনার মুখে শহীদ আফ্রীদি

0
205

স্পোর্টস ডেস্কঃ সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলকে নিচু সারির দল বলে মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন শহীদ আফ্রীদি। তার এই মন্তব্য নিয়ে ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিশেষ করে বাংলাদেশের সমর্থকরা বিষয়টিকে সাধারণভাবে নিতে পারেননি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান সিনিয়র কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দেয়। সাংবাদিকরা এই বিষয়ে জানতে চাইলে আফ্রিদী ইচ্ছাকৃত ভাবে বাংলাদেশ প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘সিরিজটা যদি বাংলাদেশ, জিম্বাবুয়ে কিংবা অন্য নিচু সারির ৭/৮ নম্বর দলের বিপক্ষে হতো তাহলে হয়তো আমি মানতাম সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে নতুন খেলোয়াড়দের সুযোগ দেওয়া হোক। তবে খেলা হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে, তাদের বিপক্ষে রান পেলে খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়বে। যাদেরকে বিশ্রাম দেওয়া হয়েছে এমন না তারা ১৫–২০ বছর ধরে ক্রিকেট খেলছে। তাই আমার মনে হয় না তাদের বিশ্রাম দেওয়া ঠিক ছিলো।

বর্তমান সময়ে দুই দলের মুখোমুখি দেখায় বেশ এগিয়ে আছে বাংলাদেশে। ২০১৮ সালে নিজেদের শক্তিশালী দল নিয়েও সাকিব-তামিম বিহীন বাংলাদেশ দলের বিপক্ষে হারতে হয়েছিল পাকিস্তান দলকে। তার আগে ২০১৫ সালেও পাকিস্তানের মূল দলকে ওয়ানডে সিরিজে ৩–০ তে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

২০১৫ সাল থেকে ক্রিকেটের তিন সংস্করণে বাংলাদেশ আর পাকিস্তান মোট নয়বার মুখোমুখি হয়েছে। সেই নয়টি ম্যাচের মধ্যে ছয়বারই হেরেছে পাকিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here