সতর্ক শুরুর পর এনামুল আউট

0
154

গায়ানায় প্রথম ওয়ানডেতে সাফল্য পেলেও দ্বিতীয় ম্যাচে ব্যর্থ। সেন্ট কিডসে আজ তাই অঘোষিত ফাইনালে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নেওয়া বাংলাদেশ সতর্কভাবেই শুরু করেছিল। কিন্তু গত দুই ম্যাচের ধারাবাহিকতা বজায় রেখে শুরুতেই ফিরে গেলেন ওপেনার এনামুল হক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১১ ওভারে ৩৮ রান। তামিম ইকবাল ২৩ ও সাকিব আল হাসান ১ রানে অপরাজিত রয়েছেন। আর এনামুল ফিরে গেছেন ৩১ বলে ১০ রান করে দলীয় ৩৫ রানের মাথায়।

এ ম্যাচের বাংলাদেশ একাদশে কোনো পরিবর্তন আসেনি। ওপেনিংয়ে খেলা এনামুল হক বিজয় বাদ পড়তে পারেন এমন আলোচনা উঠলেও একাদশে জায়গা পেয়েছেনে তিনি। প্রথম ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচে ভালো শুরুর পরও বড় কোনো সাফল্য পাননি এই ডানহাতি। দ্বিতীয় ম্যাচে মাত্র ৯ বলে ২৩ রান করে সাজঘরে ফিরেছিলেন।

আলোচনা উঠে মিডল অর্ডারে ব্যর্থ হওয়া সাব্বির রহমান-মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়েও । অবশ্য এই দুজনও একাদশে রয়েছেন।

আজকের ম্যাচটি দুই দলের জন্যই খুবই গুরুত্বপূর্ণ, যে জিতবে তারাই সিরিজ জয়ের সাফল্য পাবে। অবশ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে ২০০৯ সালে দারুণ সাফল্য পেয়েছিল বাংলাদেশ। ওয়ানেডে সিরিজ ৩-০ তে হোয়াইটওয়াশ করেছিল সাকিব-তামিমরা। আজ জিতলে ক্যারিবীয়দের বিপক্ষে তৃতীয় এবং তাদের মাটিতে দ্বিতীয় সাফল্য পাবে বাংলাদেশ।

বাংলাদেশ ২০১২-১৩ মৌসুমের নিজেদের মাটিতে একবার সিরিজ জিতেছিল এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। মুশফিকুর রহিমের নেতৃত্বে সেই সিরিজে ৩-২ ব্যবধানে সাফল্য পেয়েছিল লাল-সবুজের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here