শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ পর্যন্ত জয় কিউইদের

0
95

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে শেষ পর্যন্ত ২ উইকেটে হেরেছে বাংলাদেশ। ২৪৫ রানেড টার্গেটে ব্যাট করতে নামা কিউইরা গাপটিল-মুনরো ওপেনিং জুটিতে উড়ন্ত সূচনা করলেও ৫৫ রানের মধ্যে দুজনকেই আউট করে বাংলাদেশকে ম্যাচে ফেরান সাকিব।

তবে এরপরই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নিয়ে নেয় দুই অভিজ্ঞ কিউই ব্যাটসম্যান রস টেইলর আর কেইন উইলিয়ামসন। তবে নিউজিল্যান্ডের দলীয় ৬৩ রানের মাথায় উইলিয়ামসনকে রান আউট করার সহজ সুযোগ কাজে লাগাতে মুশফিক ব্যার্থ হলে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে উইলিয়ামসন-টেইলর।

এই জুটিতে ১০৫ রান যোগ হলে ম্যাচ থেকে যখন প্রায়ই ছিটকে গিয়েছিল বাংলাদেশ তখনই বাংলাদেশকে আবার খেলায় ফিরান স্পিনার মেহেদি হাসান মিরাজ। এক ওভারে উইলিয়ামসন,ল্যাথামকে আউট করে টাইগারদের লড়াইয়ে ফিরান এই অফ স্পিনার। তবে তখনও টেইলরের ব্যাটে ভর করে বেশ ভালোভাবেই যখন জয়ের পথে ছিল নিউজিল্যান্ডের তখন কিউইদের দলীয় ১৯১ রানে মোসাদ্দেক টেইলরকে ফিরালে আবারও জমে উঠে ম্যাচ।

এরপর ২১৮ রানের মধ্যে গ্র্যান্ডহোম আর নিশাম মোসাদ্দেক আর সাইফুদ্দিন ফিরালে জয়ের আশা করতে থাকে টাইগারদের জন্য সেটা যথেষ্ট ছিলো না। এরপর হেনিরিকেও সাইফ ফিরালে শেষ পর্যন্ত স্যাটনার আর ফার্গুসনের ব্যাটে ভর করে ১৭ হাতে রেখে ২ উইকেটের কষ্টার্জিত জয় পায় ব্ল্যাকক্যাপসরা।

নিউজিল্যান্ডের হয়ে রস টেইলর করেন ৮২ রান। এছাড়াও উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৪০ রান। টাইগারদের হয়ে সাকিব,মিরাজ, মোসাদ্দেক, সাইফ সবাই দুটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৪৪ রানে অলআউট হয় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সাকিব সর্বেচ্চ ৬৪ রান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here