শেখ রাসেল ও মোহামেডানের জয়

0
291

গত মৌসুমে লিগে খুব একটা ভাল করতে পারেনি ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। এমনকি চলতি মৌসুমেও ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপে বাজে খেলেছে দলটা। তবে লিগের নতুন মৌসুমে সূচটা দারুণ করল তারা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রবিবার (আজ) ২-১ গোলে বিজেএমসিকে হারিয়েছে ঢাকা মোহামেডান। সর্বশেষ তিন দেখায় বিজেএমসির বিপক্ষে এটি তাদের দ্বিতীয় জয়। লিগে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে অন্যতম ফেবারিট শেখ রাসেল ক্রীড়া চক্রও। ময়মনসিংহের রফিকউদ্দিন ভূইয়া স্টেডিয়ামে তারুণ্য নির্ভর দল আরামবাগকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল।

বিজেএমসি দুর্দান্ত খেলে ম্যাচের শুরুর দিকে। সুযোগ তৈরী করেও অবশ্য গোল করতে পারেনি তারা। প্রথম দুয়েকটা সুযোগ হারায় মোহামেডানও। ম্যাচের ৩৪তম মিনিটে ডারবোয়ের বাড়ানো ক্রসে কিংসলে চিগোজি দারুণ এক হেডে গোল করে মোহামেডানকে এগিয়ে দেন। প্রথমার্ধে আরও কয়েকটা সুযোগ পেলেও আর গোল করতে পারেনি গত লিগে পঞ্চম হওয়া দলটি। প্রথমার্ধের যোগ করা সময়ে উজবেকিস্তানের মিডফিল্ডার ওতাবেক বাঁকানো ফ্রি কিকে গোল করলে সমতায় ফিরে বিজেএমসি। মোহামেডানের উৎসব থেমে যায়। বিপরীতে আশা জেগে উঠে বিজেএমসি শিবিরে। দ্বিতীয়ার্ধে দুই দলই মরিয়া হয়ে খেলতে থাকে। ম্যাচের ৮০তম মিনিটে ক্যামেরুনের ডিফেন্ডার বেইবেক লালকার্ড পেলে দশ জনের দলে পরিণত হয় বিজেএমসি। এরপর জয়ের জন্য কঠোর আক্রমণ করে মোহামেডান। যোগ করা সময়ে কায়সার আলি রাব্বীর বাড়ানো পাসে বল পেয়ে অধিনায়ক কিংসলে চিগোজি দুর্দান্ত শটে গোল করলে জয় নিশ্চিত হয় মোহামেডানের।

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রকে শুভ সূচনা এনে দেন উজবেকিস্তানের স্ট্রাইকার আজিজভ আলিশের। ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই দলকে এগিয়ে দেন তিনি। গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে ১-০ ব্যবধানে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্র। নাইজেরিয়ান ফুটবলার রাফায়েল উদোভিনের পাসে বল পেয়ে গোল করেন আজিজভ। ম্যাচের বাকি সময় এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে শেখ রাসেল ক্রীড়া চক্র।

লিগের প্রথম রাউন্ড শেষ হলো। দ্বিতীয় রাউন্ড শুরু হবে বুধবার। এই রাউন্ডে বসুন্ধরা কিংস-আবাহনী, মুক্তিযোদ্ধা-শেখ জামাল, রহমতগঞ্জ-চট্টগ্রাম আবাহনী, বিজেএমসি-সাইফ, আরামবাগ-মোহামেডান এবং ব্রাদার্স-শেখ রাসেল মুখোমুখি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here