লুইসের শতক আর রিয়াজের হ্যাট্রিকে বড় জয় কুমিল্লার

0
150

স্টাফ রিপোর্টারঃ বিপিএলের চট্টগ্রাম পর্বের আজ প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২৩৭ রান তুলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৫৮ রানের উদ্বোধনী জুটি উপহার দেন তামিম ইকবাল এবং এভিন লুইস। ২৯ বলে ২৫ রান করে দেশসেরা ওপেনার তামিম মাহমুদউল্লার বলে ওয়াইজের তালুবন্দি হলে ভাঙে এই জুটি। ঠিক পরের বলেই ‘ডাক’ মেরে ফিরেন এনামুল হক বিজয়। ৩১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন এভিন লুইস। তার সঙ্গী হয়ে দলকে এগিয়ে নেন অধিনায়ক ইমরুল কায়েস।

২১ বলে ৩৯ রানের মারকুটে ইনিংস খেলা ইমরুলকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন শরিফুল। লঙ্কান হার্ডহিটার থিসারা পেরেরা (১১) হাত খোলার আগেই ব্র্যাথওয়েটের বলে ওয়াইজের হাতে ধরা পড়েন। আরেক হার্ডহিটার শহিদ আফ্রিদি ফিরেন মাত্র ১ রানে। কিন্তু একপ্রান্তে ওপেনার লুইস এগিয়ে যাচ্ছিলেন তিন অংকের দিকে। ২০তম ওভারে সাদ্দাম হোসেনকে ছক্কা মেরে ৪৭ বলে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন এই ক্যারিবীয়ান দানব। চলতি বিপিএলে এটা চতুর্থ আর চট্টগ্রামের মাঠে ৩য় শতক।

তার ৪৯ বলে অপরাজিত ১০৯ রানের ইনিংসে ছিল ৫টি চার এবং ১০টি বিশাল ছক্কা! শামসুর অপরাজিত থাকেন ১৫ বলে ২৮* রানে। নির্ধারিত ২০ ওভারে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ২৩৭ রান। সুযোগ থাকলেও এদিন রংপুর রাইডার্সের গড়া দলীয় সর্বোচ্চ ২৩৯ রানের রেকর্ড ভাঙতে পারেনি কুমিল্লা।

জবাব দিতে নেনে বিশাল রান তাড়ায় নেমে সতর্ক শুরু করে টুর্নামেন্ট থেকে ইতিমধ্যেই ছিটকে যাওয়া টাইটান্স। ৫৫ রানের ওপেনিং জুটি ভাঙে ২৪ বলে ২৭ করা জুনায়েদ সিদ্দিকী মেহেদী হাসানের বলে আউট হলে। ১০ বলে ১৩ করে ডেভিড মালান শহিদ আফ্রিদির শিকার হন। অধিনায়ক মাহমুদউল্লাহ ও ঠিকতে পারেননি বেশিক্ষণ। আফ্রিদির দ্বিতীয় শিকার হওয়ার আগে করেন মাত্র ১১ রান। একপ্রান্ত আগলে রাখা ওপেনার ব্রেন্ডন টেইলর ৩৩ বলে ৫০ করে আফ্রিদের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে গেলে
এরপর শুরু হয় আসা-যাওয়ার পালা। কার্লোস ব্র্যাথওয়েট ১৩ বলে ২২ রান করে থিসারা পেরেরার বলে সাইফ উদ্দিনের হাতে ধরা পড়েন। ১৪ রান করে সাইফউদ্দিনের শিকার হন নাজমুল হোসেন শান্ত। যথারীতি আবারো ব্যর্থ হার্ডহিটার আরিফুল হক!! ২ রান করে হয়েছেন রান-আউট। ওয়াহাব রিয়াজের শিকার ডেভিড ওয়াইজ (৮)। পরের বলে তাইজুল ইসলামকেও বোল্ড করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান তিনি। শেষ ব্যাটসম্যান হিসেবে সাদ্দাম হোসেনকে তামিমের তালুবন্দি করে হ্যাটট্রিক পূরণ করেন এই পাকিস্তানি তারকা। টাইটান্স ১৮.৫ ওভারে ১৫৭ রানে অলআউট হলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ জিতে নেয় ৮০ রানের বড় ব্যবধানে।

স্কোরঃ কুমিল্লা ২৩৭/৫।
লুইস ১০৯
কায়েস ৩৯।

রিয়াদ ৩২/২।
টাইটান্স ১৫৭/১০
টেইলর ৫০।
জুনায়েদ ২৭।
রিয়াজ ১৪/৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here