লীগ আয়োজনে সবার আগে প্রস্তুত ময়মনসিংহ

0
324

বাংলাদেশ প্রিমিয়ার লীগ কবে শুরু হবে তা এখনও নিশ্চিত নয়। তবে সবার আগে প্রস্তুত ময়মনসিংহ ভেন্যু। ঢাকার বাইরে প্রথম ভেন্যু হিসেবে রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে যোগ হয়েছে আইস বাথের ব্যবস্থা। বিদেশী স্টাইলে তৈরি ড্রেসিংরুম। প্রায় ১০ লাক্ষ টাকা ব্যয়ে সংস্কারকৃত এ মাঠ পেয়েছে সবার আগে ফুটবল ফেডারেশন ও ক্লাবগুলোর পাশমার্ক।

ময়মনসিংহ ঢাকার যানজোট পেরিয়ে ১১৩ কি.মি পথ পাড়ি দিতে সময় লাগে প্রায় সাড়ে তিন ঘন্টা। এক মৌসুম বিরতির পর আবার এই ভেন্যুতে ফিরছে পেশাদার ফুটবল লীগ। আরামবাগ ক্রীড়া সংঘ ও সাইফ স্পোটিং ক্লাবের হোম ভেন্যুর ভিতরে ১৬ হাজার ধারণ ক্ষমতার গ্যালারি আর মেইন ষ্ট্যান্ড যেমন প্রস্তুত ঠিক তেমনি মাঠে ফেলা হয়েছে ৯ হাজার স্কোয়ার ফিট মাটি ও রোপণ করা হয়েছে ঘাস।

প্রায় সোয়া একর জমির উপর নির্মিত এই রফিক উদ্দিন স্টেডিয়াম প্রস্তুত আরেকটি পেশাদার ফুটবল লীগ আয়োজনে। মাঠের দুটি হেলি প্যাড সরিয়ে এই আউট ফিল্ডকে খেলার উপযোগী করতে ব্যয় হয়েছে দুই মাসের বেশি সময়। শুধু তাই নয় যোগ হচ্ছে ছয়টি স্পিংলার মেশিন। পানি দেয়ার এই বিশেষ যন্ত্রটি নেই বাংলাদেশের অনেক আধুনিক ভেন্যুতে। সাড়ে তিন লক্ষ টাকা ব্যয়ে বানানো হয়েছে ডাগ-আউট;মেইন ষ্ট্যান্ডে আলাদা ছাউনি দিয়ে প্রস্তুত অস্থায়ী প্রেস বক্সও। অভাব শুধু ভিআইপি বক্স। স্থানীয় জেলা অ্যাসোসিয়েশনের সাথে মাঠ প্রস্তুত করতে সম্মিলিত ভাবে কাজ করেছে দুই ক্লাব।

স্টোডিয়ামের সবচেয়ে বড় চমক ড্রেসিং রুম। যা সাজানো হয়েছে ইংলিশ লীগের লকার রুমের আদলে। আরামবাগের ওয়েফা এ লাইসেন্সধারী কোচ মারুফুল হোকের ডিজাইন ও পরামর্শে প্রস্তুত হয়েছে দুটি ড্রেসিং রুম।প্রতিটিতে রয়েছে আইস বাথের আলাদা ব্যবস্থা। এখন শুধু অপেক্ষা কিক অফের। দেশের ফুটবলের শীর্ষ আসর দিয়ে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পথে এক ধাপ এগিয়ে যেতে চায় ব্রহ্মপুত্র পাড়ের জনপদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here