লিলের কাছে উড়ে গেলো পিএসজি

0
154

স্টাফ রিপোর্টারঃ ড্র করলেই শিরোপা জয় নিশ্চিত। এমন পরিসংখ্যান নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিলের বিপক্ষে মাঠে নেমেছিলো পিএসজি। কিন্তু নিজেদের সামনে অন্যকেউ শিরোপা উৎসব করবে এইটা কেমনে মেনে নিবে লিল? ফলাফল হিসেবে উড়িয়ে দিয়েছে পিএসজিকে তাও আবার ৫-১ এর বড় ব্যবধানে।

রোববার রাতের ম্যাচে পিএসজিকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে লিল। টানা দুই ম্যাচ ম্যাচ জিততে পারেনি থমাস টুখেলের দল। এর আগে স্ত্রাসবুরের সাথে ২-২ ড্র করেছিল পিএসজি। ম্যাচের সপ্তম মিনিটে প্রথম গোল হজম করে পিএসজি। ডান দিক থেকে ফরাসি ফরোয়ার্ড ইকোনের করা ক্রস ঠেকাতে গিয়ে পা বাড়ান বেলজিয়ামের ডিফেন্ডার ইকোনে। বল তার পায়ে লেগে উলটো জালে জড়ায়। তবে ম্যাচে ফিরতে বেশি সময় নেয়নি পিএসজি। দুজনকে কাটিয়ে ছোট ডি-বক্সের মুখে ক্রস বাড়ান কিলিয়ান এমবাপ্পে। বাঁ পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন স্পেনের হুয়ান বের্নাত।

তবে বিপদ শুরু হয় এর কিছুক্ষণ পরেই। আট মিনিটের মাঝে চোট পেয়ে মাঠ ছাড়েন পিএসজির দুই ডিফেন্ডার চিয়াগো সিলভা ও মুনিয়ে। এরপরে ৩৬তম মিনিটে লিলের নিকোলাসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ডিফেন্ডার বের্নাত।

বিপর্যস্ত পিএসজি দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে আবারও পিছিয়ে পড়ে। পাল্টা আক্রমণে মাঝমাঠের আগে থেকে সতীর্থের বাড়ানো বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন নিকোলাস। তার নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করলে আবারো ম্যাচে এগিয়ে যায় লিল। তৃতীয় গোলটি আসে ৬৫তম মিনিটে। ডি-বক্সের মধ্যে থেকে ফরাসি ফরোয়ার্ড জোনাতঁ বম্বার শটে ৩-১ গোলের লিড পায় লিল। এরপরে ৭১তম মিনিটে হেডে ব্যবধান ৪-১ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েল। সবশেষ গোলটি আসে ৮৪তম মিনিটে পর্তুগিজ ডিফেন্ডার জোসে ফন্তের কাছ থেকে। শেষ পর্যন্ত ৫-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় পিএসজিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here