লিভারপুল নাকি পিএসজি?

0
277

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্র্রুপ পর্ব থেকেই বিদায় নিতে পারে ফেবারিট লিভারপুল অথবা পিএসজি। সি গ্র্রুপের লড়াইয়ে এরই মধ্যে নিজেদেরকে অনেকটা সুবিধাজনক স্থানে তুলে এনেছে ইতালিয়ান ক্লাব নেপোলি। তবে ঝুলে গেছে লিভারপুল ও পিএসজির ভাগ্য। মঙ্গলবার লিভারপুলের বিপক্ষে রেড স্টার বেলগ্রেডের জয় (২-০) সি গ্র্রুপের সমীকরণ বেশ জটিল করে তুলেছে। অবশ্য পিএসজি নেপোলির বিপক্ষে জিততে পারলে সমীকরণটা সহজই হতে পারতো। কিন্তু নেপোলির মাঠে শুরুতে এগিয়ে গিয়েও ১-১ গোলে ড্র করে বাড়ি ফিরেছেন নেইমাররা। এই ড্রতেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে খেলা অনেকটা কঠিন হয়ে গেল পিএসজির জন্য।

মঙ্গলবার ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার ১ মিনিট আগে নেপোলির জালে গোল করেন স্প্যানিশ লেফট ব্যাক হুয়ান বার্নাট। এমবাপ্পের পাস থেকে গোল করে দলকে ০-১ গোলের লিড এনে দেন তিনি। বিরতি থেকে ফিরেই সমতায় ফেরে নাপোলি। ৬১ মিনিটে কালেহনকে ডিবক্সের ভেতর ফাউল করে নাপোলিকে পেনাল্টি উপহার দেন থিয়াগো সিলভা। স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান ইনিসিনিয়ে।

লিভারপুলকে হারানোর নায়ক মিলান পাভকভ। ছবি: ইন্টারনেট

অন্যদিকে লিভারপুল ২-০ গোলে হেরেছে রেড স্টার বেলগ্রেডের কাছে। মিলান পাভকভের দুই গোলে জয় পেয়েছে সার্বিয়ান ক্লাবটি। এই পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্র্রুপের দুই নম্বরে অবস্থান করছে লিভারপুল। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নেপোলি। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে তারা। দ্বিতীয় রাউন্ডে যেতে হলে পরের দুই ম্যাচের দুটোতেই জিততে হবে তাদের। নেপোলির পথ অবশ্য অনেকটা সহজ। রেড স্টার বেলগ্রেডকে হারাতে পারলেই নকআউট পর্ব নিশ্চিত হবে তাদের। লিভারপুল ম্যাচের ফল ততোটা গুরুত্বপূর্ণ হবে না তাদের জন্য। লিভারপুল-পিএসজি ম্যাচের বিজয়ী দল সম্ভবত নেপোলির সঙ্গী হবে নকআউট পর্বে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here