লিভারপুলকে হারিয়ে টিকে রইল পিএসজি

0
248

ব্রাজিলিয়ান তারকা নেইমার ইনজুরির কারণে ম্যাচটা খেলবেন কি না, এই নিয়ে বেশ সন্দেহ ছিল। শেষ পর্যন্ত তিনি মাঠে নামলেন। এমবাপ্পেও ছিলেন। পূর্ণ শক্তির পিএসজির সঙ্গে কুলিয়ে উঠল না লিভারপুল। বুধবার নিজেদের মাঠে ২-১ গোলে লিভারপুলকে হারিয়ে নকআউট পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখল পিএসজি। ঘরোয়া ফুটবলে দাপটের সঙ্গে এগিয়ে চলা পিএসজি ধুঁকছিল চ্যাম্পিয়ন্স লিগে। হারলেই ছিল ছিটকে পড়ার শঙ্কা। তবে সেই শঙ্কা দূর করে নকআউট পর্বের আশা ভালভাবেই জাগিয়ে তুলেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

গত সেপ্টেম্বরে লিভারপুলের মাঠে ৩-২ গোলে হেরে যাত্রা শুরু হয়েছিল পিএসজির। ইতালিয়ান ক্লাব নেপোলির সঙ্গে ড্র করেছিল দুই লেগেই (১-১ ও ২-২)। এর ফলে গ্র্রুপ পর্ব খেলেই বিদায় নেওয়ার শঙ্কা দেখা দিয়েছিল ফেবারিটদের সামনে। তবে নিজেদের মাঠে লিভারপুলকে পেয়ে দারুণ একটা শোধ নিয়ে নিল পিএসজি। জোয়ান বার্নাট (১৩) এবং নেইমারের (৩৭) গোলে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা। লিভারপুলের পক্ষে মিলনার (৪৫+১) একটি গোল করলেও পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি ইংলিশরা।

এই জয়ে পাঁচ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পিএসজি। ৬ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেল লিভারপুল। ‘সি’ গ্র্রুপের অন্য ম্যাচে সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-১ গোলে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে নেপোলি। ৪ পয়েন্ট পাওয়া বেলগ্রেডের নকআউট পর্বে ওঠার আশা শেষ হয়ে গেছে। সামনের ম্যাচে নেপোলির মুখোমুখি হবে লিভারপুল। অন্যদিকে পিএসজি খেলবে বেলগ্রেডের সঙ্গে। সুযোগটা এবার পিএসজিরই বেশি। লিভারপুলকে নকআউট পর্বে খেলতে হলে বড় ব্যবধানেই জিততে হবে নেপোলির বিপক্ষে।

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘এ’ গ্র্রুপের ম্যাচে মোনাকোকে ২-০ গোলে হারিয়ে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে উঠেছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। ক্লাব ব্র্রুগের সঙ্গে গোলশূন্য ড্র করা বরুসিয়া ডর্টমুন্ড ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে নিশ্চিত করেছে নকআউট পর্ব। ছিটকে পড়া মোনাকোর পয়েন্ট ৫, ক্লাব ব্র্রুগের সংগ্রহ ১ পয়েন্ট। এছাড়াও ‘ডি’ গ্র্রুপে জার্মান ক্লাব শালকেকে ৩-১ গোলে হারিয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্র্রুপ সেরা হয়েছে পর্তুগালের ক্লাব পোর্তো। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে শালকে। ‘ডি’ গ্র্রুপের অপর ম্যাচে তুরস্কের ক্লাব গ্যালাটাসারিকে ২-০ গোলে হারিয়েছে রাশিয়ার লোকোমোটিভ মস্কো। তবে দুটি ক্লাবেরই নকআউট পর্বের আশা শেষ হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here