লা-লীগার শিরোপা উৎসব করলো বার্সালোনা

0
19

স্টাফ রিপোর্টার: স্প্যানিশ লা-লীগার শিরোপা অক্ষুন্ন রাখলো এফসি বার্সালোনা। টানা দ্বিতীয়বার ও সর্বশেষ ১১ মৌসুমে অষ্টমবারের মতো লা লিগার শিরোপা জিতলো বার্সেলোনা। লা লীগায় দ্বিতীয় সর্বোচ্চ ২৬ বার চ্যাম্পিয়ন হলো তারা।

স্প্যানিশ লীগে গতরাতের ম্যাচে লেভান্তেকে ১-০ গোলে হারিয়ে লীগ শিরোপা ঘরে তুলেছে কাতালানরা। ঘরের মাঠে মেসির একমাত্র গোলে জয় পায় তারা। ম্যাচের শুরু থেকে প্রবল আক্রমন করে বার্সেলোনা। ফলে প্রথম পাঁচ মিনিটে দুবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। দ্বিতীয় মিনিটে কাছ থেকে গোলরক্ষক বরাবর শট নেন সুয়ারেস। খানিক পর দুজনের মধ্যে দিয়ে এগিয়ে ২৫ গজ দূর থেকে ফিলিপে কুটিনহোর নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান লেভান্তে গোলরক্ষক। বিরতির আগে গোলের জন্য আরও পাঁচটি শট নেয় বার্সালোনা। এর মধ্যে ৪১তম মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার কুটিনহোর ফ্রি-কিক ক্রসবারে লেগে প্রতিহত হয়। ফলে আর এগিয়ে যাওয়া হয়নি তাদের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই কুটিনহোকে তুলে নিয়ে মেসিকে মাঠে নামান বার্সা কোচ ভালভার্দে। ৬২তম মিনিটে দলকে কাঙ্ক্ষিত সেই গোল এনে দেন এই ম্যাজিশিয়ান। জটলার মধ্যে আর্তুরো ভিদালের ছোট পাস পেয়ে প্রথম টোকায় একজনকে কাটিয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন তারকা। এবারের লিগে সর্বোচ্চ গোলদাতা মেসির মোট গোল হলো ৩৪টি। লা লিগায় বদলি খেলোয়াড় হিসেবে এটা তার ২৪তম গোল। শেষ দিকে ভালো দুটি সুযোগ পেয়েছিল লেভান্তে। কিন্তু গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে পরাস্ত করতে পারেনি তারা। যোগ করা সময়ে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন লুইস সুয়ারেস। তবে তাতে তাদের শিরোপা জয় আটকায়নি কাতালান শিবিরের।

৩৫ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে বার্সালোনার পয়েন্ট ৮৩। ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here