লাওস বধের মিশনে আজ মাঠে নামবে টাইগার ফুটবলাররা

0
87

কাতার বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রাক বাছাই পর্বে দ্বিতীয় লেগের খেলায় আজ লাওসের মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। চুড়ান্ত বাছাইপর্বে খেলার লক্ষ্যে টাইগার ফুটবলাররা বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে সন্ধ্যা ৭ টায় মাঠে নামবে।

প্রথম লেগে লাওসের মাঠে বাংলাদেশ ১-০ গোলের জয় পায়। ঐ ম্যাচে প্রথম দিকে এলোমেলো ফুটবল খেললেও পরবর্তীতে নিজেদের গুছিয়ে নিয়ে গোল পায় জেমি ডে’র শিষ্যরা। তবে ঐ ম্যাচে লাওসের আক্রমন ভাগ অনেকবারই বিপদের সুযোগ সৃষ্টি করে। ফলে দ্বিতীয় লেগের আগে নিজেদের ভুলগুলো ঠিক করে নিতে চাইবে বাংলাদেশের ফুটবলাররা।

চূড়ান্ত বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের টিকিট পেতে বাংলাদেশের আজ দরকার অন্তত ড্র। অন্যদিকে লাওসের চাই একাধিক গোলের একটি জয়।

বাফুফে ভবনে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের কোচ জেমি ডে এবং অধিনায়ক জামাল ভূঁইয়া জানান তারা জয়ের জন্যই মাঠে নামবেন। জেমি ডে বলেন, ‘প্রথম লেগ জয়ের পর আমাদের ছেলেরা আত্মবিশ্বাসী। তবে তাই বলে আমরা বসে নেই। দ্বিতীয় লেগেও জয়ে বিকল্প ভাবছি না। কিন্তু আমাদের প্রথম লেগের তুলনায় ভালো ফুটবল খেলতে হবে।’

ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এই ম্যাচে বাদ পড়া দল ২০২৬ বিশ্বকাপের বাছাই শুরুর আগে ফিফা ও এএফসির কোনো ম্যাচ খেলারই সুযোগ পাবে না। এর আগে বাংলাদেশ দলের এই তিক্ত অভিজ্ঞতা হয়েছে৷ কিন্তু তা ভুলে এবার নিজেদের এগিয়ে নিয়ে যাওয়াই লক্ষ্য তারুন্য নির্ভর এই বাংলাদেশ দলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here