লাওসকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশের শুভযাত্রা

0
155
লাওসের ডি বক্সে বিপলুর আক্রমণ। বিপলুই ছিলেন ম্যাচ জয়ের নায়ক। ছবি: বাফুফে

বঙ্গবন্ধু গোল্ডকাপে লাওসের বিপক্ষে দারুণ জয়ে শুভযাত্রা করল বাংলাদেশ। গতকাল সিলেটের জেলা স্টেডিয়ামে ১-০ গোলের জয় পেয়েছে লাল-সবুজের জার্সিধারীরা। এই জয়ে সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত করে রাখল জেমি ডে’র শিষ্যরা। দ্বিতীয় ম্যাচটা ড্র করলেই হবে।

গতকাল ম্যাচের শুরু থেকেই কোচ জেমি ডে’র পরিকল্পনা বাস্তবায়নে মেতে উঠে বাংলাদেশ। সুফিল-রবিউল-বিপলুরা একের পর এক কাউন্টার আক্রমণে ব্যতিব্যস্ত করে তুলেন প্রতিপক্ষকে। তবে ম্যাচের প্রথমার্ধে কোন গোল পায়নি বাংলাদেশ। বিরতিতে যায় গোল শূন্য থেকেই। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দলই। অবশেষে ম্যাচের ৬০তম মিনিটে দারুণ এক গোল পায় বাংলাদেশ। বাম প্রান্ত থেকে হঠাৎ আক্রমণে উঠে আসেন রবিউল। ডি বক্সের কোণা থেকে নেওয়া তার শট ফিরিয়ে দেন প্রতিপক্ষের গোলরক্ষক। তবে ডান প্রান্ত দিয়ে ডি বক্সে প্রবেশ করে দুইবারের চেষ্টায় গোল করেন বিপলু আহমেদ। খাতা কলমে অবশ্য গোলটাকে আতœঘাতি লেখা হয়েছে। বিপলুর শট প্রতিপক্ষ গোলরক্ষক স্যামানোলিনের পায়ে লেগে বল জালে জড়ায়। এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশ গ্রুপ পর্বে শেষ ম্যাচ খেলবে ফিলিপাইনের বিপক্ষে শুক্রবার। ফিলিপাইন বুধবারের ম্যাচে লাওসকে হারিয়ে দিলে বাংলাদেশের ভয়ের কিছু নেই। পরের ম্যাচ হারলেও সেমিফাইনাল খেলবেন জামাল ভূইয়ারা। কিন্তু ফিলিপাইন লাওসের কাছে হেরে গেলে বাংলাদেশকে অন্তত ড্র করতে হবে পরের ম্যাচে।

এর আগে গতকাল বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন ও অন্যান্য বাফুফে কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here