লঙ্কানদের হারিয়ে অপরাজিত থেকে সেমিতে যুব দল!

0
48

যুব এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচেও দারুন জয় তুলে নিয়েছে বাংলাদেশ অ-১৯ ক্রিকেট দল।স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়েছে টাইগার যুবারা।

মরতোয়াতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা তেমন একটা ভালো হয়নি বাংলাদেশের যুবাদের৷ ৫৬ রান তুলতেই দুই উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। কিন্তু তৃতীয় উইকেটে তৌহিদ রিদয়কে নিয়ে ১২১ রানের বিশাল জুটি মাহমুদুল হাসান।

৭৫ বলে ৫০ রান করেন হৃদয়। ১২ চার ও ২ ছক্কায় ১৪০ বলে ১২৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন মাহমুদুল হাসান৷ শেষদিকে শামিম হোসেনের ১৭ বলে ২২ ও শাহাদাতের ৯ বলে ১২ রানে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৩ রানের বড় সংগ্রহ পায় টাইগার যুবারা। মধুশঙ্কা ৩টি ও ড্যানিয়েল ২ উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে ২৩১ রানে অলআউট হয় স্বাগতিক শ্রীলঙ্কা। শুরুতেই ওপেনার নাভুদ দিনসুরিকে হারায় লঙ্কানরা। দানুসরিক ব্যক্তিগত ১৭ রানে আউট হন।

অধিনায়ক পেরেরা ও বিক্রমসিংহের অর্ধশত রানের জুটি ভাঙেন শামিম হোসেন। ৪৭.৪ ওভারে ২৩১ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। ৪২ রানে ম্যাচ হারে শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ টি উইকেট নেন রাকিবুল হাসান। এছাড়াও ২ টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও আশরাফুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here