রোনালদোকে ছাড়িয়ে মেসি

0
202

লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈত লড়াইটা চলতেই থাকে। এর যেন কোন শেষ নেই। একজন রেকর্ড করছেন তো আরেকজন তা ভেঙ্গে দিচ্ছেন। দুজনের লড়াইটা বেশ উপভোগ করেন ভক্তরা। মেসি ও রোনালদো ভক্তদের মধ্যে এসব কারণেই শ্রেষ্ঠত্বের বিতর্কটা চলতে থাকে। দুইদিন আগে ক্রিস্টিয়ানো রোনালদো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ফুটবলার হিসেবে ১০০তম ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন। রোনালদো রেকর্ড গড়েছেন, মেসিই বা বসে থাকবেন কেন! তিনিও দারুণ একটা রেকর্ড গড়ে নিলেন।

বার্সেলোনার আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি ছাড়িয়ে গেলেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। বুধবার ডাচ ক্লাব পিএসভি এইনঢোভেনের বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে একটা গোল করেছেন মেসি। এই গোলের মধ্য দিয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এক ক্লাবের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডটা দখল করেছেন  লিওনেল মেসি। তিনি বার্সেলোনার জার্সিতে ১০৬টি গোল করেছেন। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদের জার্সিতে ১০৫ গোল করে রেকর্ড গড়েছিলেন। সেই রেকর্ডটা এবার মেসি নিজের করে নিলেন। আর এই রেকর্ডটা ভাঙার কোন সুযোগও পাচ্ছেন না রোনালদো। অবশ্য আবার রিয়ালে ফিরে গেলে রেকর্ডটা হয়ত উদ্ধার করতে পারবেন। কিন্তু রোনালদোকে রিয়ালে ফিরিয়ে আনার কোন গুজব এখনো ছড়ায়নি ইউরোপে।

একই ক্লাবের জার্সিতে রেকর্ডটা মেসি নিজের করলেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ডটা রোনালদোরই আছে এখনো। ম্যানইউ, রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাস, এই তিন দলের জার্সিতে রোনালদো চ্যাম্পিয়ন্স লিগে গোল করেছেন ১২১টি। লিওনেল মেসি ১০৬ গোল নিয়ে আছেন দু্ই নম্বরে। রোনালদোর রেকর্ডটা ভাঙতে হলে আরও দীর্ঘদিন অপেক্ষা করতে হবে মেসিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here