রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে দেখা যাবে টেন্ডুলকার-লারাদের!

0
32

 

স্পোর্টস ডেস্কঃ পাঁচ দেশের অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে আগামী বছরের ফেব্রুয়ারি মাসের ২ হতে ১৬ তারিখ ভারতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টটি।অস্ট্রেলিয়া,দক্ষিণ আফ্রিকা,শ্রীলঙ্কা,ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের অবসরপ্রাপ্ত ক্রিকেটাররা অংশ নিবেন।

এতে ভারতের কিংবদন্তি খেলোয়াড় শচীন টেন্ডুলকার,ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারাসহ অনেক তারকাদের দেখা মিলবে ২২ গজের সেই চিরচেনা পিচে।টুর্নামেন্টে আরো অংশ নেবেন ভারতের বীরেন্দ্র শেবাগ, অস্ট্রেলিয়ার ব্রেট লি, শ্রীলঙ্কার তিল্কেরত্মে দিলশান, দক্ষিণ আফ্রিকার জন্টি রোডস।

৪৬ বছর বয়সী টেন্ডুলকার ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি রানের অধিকারী। একদিনের ক্রিকেট ও টেস্টে তার রান ৩৪ হাজারেরও বেশি যাতে রয়েছে একশত সেঞ্চুরি। ২০১৩ সালে ২৪ বছরের ক্যারিয়ারের ইতি টানেন তিনি।

২০০৮ সালে টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বাঁ হাতি ব্যাটসম্যান লারার সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙেন টেন্ডুলকার। ১১ হাজার ৯৫৩ রান করে ২০০৭ সালে অবসরে গিয়েছিলেন লারা। তবে টেস্টে কোনো ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড এখনও লারার দখলেই। ২০০৪ সালে অ্যান্টিগুয়ায় ইংল্যান্ডের বিপক্ষে ৪০০ রানের অপরাজিত ওই ইনিংস খেলেছিলেন এই তারকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here