রাব্বি জাকিরের ব্যাটে জয় বাংলাদেশ ‘এ’ দলের |

নিজস্ব প্রতিবেদক

0
199

প্রথম ম্যাচ বৃষ্টিতে পন্ড হয়ে যায়,দ্বিতীয় আনঅফিসিয়াল ম্যাচে আয়ারল্যান্ড উলভসের বিরুদ্ধে ৮৭ রানের জয় পায় বাংলাদেশ ।

প্রথমে ব্যাট করতে নেমে ৫০ অভারে ২৮৯ রান বোর্ডে তোলে বাংলাদেশ,ফজলে মাহমুদের ব্যাট থেকে আসে ঝড়ো ফিফটি।
উদ্বোধনী জুটি থেকে আসে ১৩৯ রান,ওপেনার জাকির হাসানের ব্যাট থেকে আসে ৯২ রান। সাইফ হাসানের সঙ্গে তার উদ্বোধনী জুটি দলকে গড়ে দেয় বড় স্কোরের ভিত।
ধীরগতির সাইফ ৩৭ রান করতে খেলেন বলের দ্বীগুন ৭৪ বল,অন্যদিকে জাকির খেলছিলেন বলের সাথে পাল্লা দিয়ে ।

সেঞ্চুরির পথে থাকা জাকির পিটার চেইসের বলে আউট হওয়ার আগে খেলেন ৮ চার ও ৩ ছক্কায় ৯২ রানের ইনিংস ।
এর পর ব্যাট করতে নামেন অধিনায়ক মমিনুল হক,তার ব্যাট থেকে আসে মাত্র ২৩ রান । মাঝে দ্রুত কয়েকটি উইকেট পড়ায় রানের গতি কমে যায় তবে ফজলে রাব্বি আর আল আমিনের ব্যাটে সেটা পুষিয়ে যায়,৫ চার আর ১ ছক্কায় ৪৯ করেন আল আমিন ।

বাংলাদেশের দেয়া ২৮৯ রান তাড়া করতে নেমে শুরুতেই হোচট খায় আইরিশ ব্যাটিং লাইনআপ ।দুই ওপেনারকে ফেরান পেসার সৈয়দ খালেদ আহমেদ।

অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নিকে আউট করেন স্পিনার সানজামুল ইসলাম,১৪ রান করতেই আইরিশ ‘এ’ দল হারিয়ে ফেলে ৩ উইকেট।

এর মাঝে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আইরিশ ‘এ’ দল,শেষের দিকে টাইরন কেইনের ৪৯ রান শুধু হারের ব্যাবধান কমিয়েছে ।

খালেদ ও সানজামুল নিয়েছেন দুটি করে উইকেট,দুটি উইকেট নিয়েছেন অলরাউন্ডার সাইফ উদ্দিনও। তবে ৩টি উইকেট নিয়ে দিনের সফলতম বোলার ছিলেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’: ৫০ ওভারে ২৮৯/৬ (সাইফ ৩৭, জাকির ৯২, মুমিনুল ২৩, মিঠুন ০, আল আমিন ৪৭, ফজলে রাব্বি ৫৩, সোহান ৫*; চেইস ৩/৬৩, কেইন ৩/৬৭, টমসন ০/৩১, ডেলানি ০/৪২, গার্থ ০/৩৬, গেটকেইট ০/১৫, টেক্টর ০/৩০)।

আয়ারল্যান্ড উলভস: ৪৬.৩ ওভারে ২০২ (শ্যানন ৬, ম্যাককলাম ৫, বালবার্নি ০, টমসন ২৩, টেক্টর ২৩, গেটকেইট ৩৮, টাকার ২১, কেইন ৪৯, গার্থ ২১, ডেলানি ৩*, চেইস ৫; খালেদ ৯-০-২৭-২, সানজামুল ১০-২-৩৫-২, শরিফুল ৯-২-৪০-৩, সাইফ উদ্দিন ৮.৩-০-৩৪-২, মুমিনুল ২-০-২৩-০, ফজলে রাব্বি ৮-০-৩৯-১)।

ফল: বাংলাদেশ ‘এ’ ৮৭ রানে জয়ী

সিরিজ: ৫ ম্যাচ সিরিজে বাংলাদেশ ‘এ’ ১-০তে এগিয়ে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here