রাফায়েলের গোলে সেমিতে শেখ রাসেল

0
229

ওয়ালটন ফেডারেশন কাপের শেষ চার নিশ্চিত করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শনিবার (আজ) তৃতীয় কোয়ার্টার ফাইনালে টুর্নামেন্টে গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। সেমিফাইনাল তারা বসুন্ধরা কিংস অথবা টিম বিজেএমসির মুখোমুখি হবে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অসাধারণ খেলেছে শেখ রাসেলের ফুটবলাররা। বিশেষ করে উজবেকিস্তানের আজিজভ এবং নাইজেরিয়ার রাফায়েল ছিলেন অপ্রতিরোধ্য। ব্রাজিলের অ্যালেক্স রাফায়েল সুযোগ না হারালে বড় ব্যবধানেই জিততে পারতো শেখ রাসেল। প্রথমার্ধের পঞ্চম মিনিটেই দারুণ একটা সুযোগ পেয়েছিলেন অ্যালেক্স রাফায়েল। তিনি ক্রসবারের উপর দিয়ে বল পাঠিয়ে সেরা সুযোগটা নষ্ট করেন। এরপর আরও দুয়েকটা ছোটখাট সুযোগ পেলেও কোন কাজে আসেনি শেখ রাসেলের। চট্টগ্রাম আবাহনী কেবল প্রতিপক্ষের আক্রমণ থামাতেই ব্যস্ত ছিল। মাঝে মধ্যে উপরে উঠলেও নিজেদের ঘর সামলাতে ফিরতে হয়েছে দ্রুততালে। তবে প্রথমার্ধে কোন গোল করতে পারেনি শেখ রাসেল।

ম্যাচসেরার পুরস্কার হাতে উজবেক ফুটবলার আজিজভ। ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই এগিয়ে যায় ২০১২ সালের ফেডারেশন কাপজয়ী শেখ রাসেল। ডি বক্সের বাম পাশ থেকে উজবেক ফরোয়ার্ড আজিজভের ক্রস চট্টগ্রাম আবাহনীর এক ডিফেন্ডারের পায়ে লেগে চলে যায় নাইজেরিয়ার রাফায়েল ওডোইনের কাছে। ভীড়ের ফাঁক ফোঁকর গলে দারুণ এক শটে গোল করেন ওডোইন। অবশ্য তার শট জালে জড়ানোর আগে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ডিফেন্ডার মুফতা লাওয়ালের পা স্পর্শ করে যায়। গোলটা অবশ্য ওডোইনের নামের পাশেই লেখা হয়। এরপরও ব্যবধান বাড়ানোর সুযোগ পায় শেখ রাসেল। তবে সুযোগ নষ্ট করেন বিশ্বনাথ ঘোষ। চট্টগ্রাম আবাহনী ম্যাচে ফেরার দারুণ একটা সুযোগ পেয়েছিল ম্যাচের যোগ করা সময়ে। নাজমুল হোসেন রাসেলের শট লুফে নেন শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। এখানেই শেষ হয় চট্টগ্রাম আবাহনীর আশা। এরপর পরই ম্যাচ শেষের বাঁশিতে ফুঁ দেন রেফারি। সেমিফাইনাল নিশ্চিত হয় শেখ রাসেলের। আনন্দে মেতে উঠেন রাফায়েল-আজিজভরা। ওডোইন গোল করলেও ম্যাচে দুর্দান্ত খেলে সেরা তারকা হয়েছেন উজবেকিস্তানের আজিজভ।

এদিকে এরই মধ্যে কোয়ার্টার ফাইনালের বাধা পাড়ি দিয়েছে আবাহনী লিমিটেড এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেমিফাইনালের পথে আবাহনী ৩-২ গোলে আরামবাগকে এবং শেখ জামাল ২-১ গোলে সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে। প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আবাহনী-শেখ জামাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here