রাজনীতির কোনো অভিজ্ঞতা নেই, দেখি কেমন লাগে: মাশরাফি

0
376

আসন্ন ১১তম জাতীয় সংসদ নির্বাচনে নিজ এলাকা নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। রাজনীতিতে প্রবেশের পর ক্রিকেট থেকে কিছুদিন দূরে ছিলেন অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে খেলার কথা আগে থেকে জানালেও দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি তিনি। মাঝে নানা কথা ওঠে যে, ক্যারিবীয়দের বিপক্ষে খেলবেন না মাশরাফি। এমনকি ক্রিকেটপাড়ায় গুঞ্জন ওঠে রাজনীতিতে যোগ দিয়ে ক্রিকেটকে দূরে ঠেলে দিচ্ছেন অধিনায়ক!

কিন্তু সমালোচকদের সব শঙ্কা উড়িয়ে দিয়ে ফেসবুক পাতায় মাশরাফি নিজেই জানিয়ে দেন, ‘বিশ্বকাপের আগে ক্রিকেটের সঙ্গে আপস নয়’। বাস্তবতাও ভিন্ন নয়। ঠিকই মাঠের ছেলে মাঠেই ফিরেলেন। গত বুধবার জাতীয় দলের অনুশীলনের পর ‘হোম অব ক্রিকেট গ্রাউন্ডে’ দেখা মেলে কৌশিকের। বুধবারের ন্যায় গতকালও মিরপুরে দেখা যায় তাকে। নিজের মতো করে একা একাই ফিটনেস ঠিক রাখতে অনুশীলন চালিয়ে যাচ্ছেন ক্যাপ্টেন মাশরাফি।

গতকাল সংবাদ সম্মেলন এবং অনুশীলন শেষে টিমবাস যখন মিরপুর ত্যাগ করে তখনই শের-ই-বাংলায় আসেন মাশরাফি। চিরচেনা মাঠে বাকি ৮-১০ জনের মতই আসেন অধিনায়ক। কোনো নিরাপত্তা ছাড়াই নিজের বাইকে করে ছুটে আসেন মাঠে।

নীরব শের-ই-বাংলায় তখন বিসিবির কয়েকজন কর্মকর্তা আর কয়েকজন গণমাধ্যমকর্মী ছিলেন। অধিনায়ক মাঠে এসেই প্রথমে ড্রেসিং রুমে উঁকি দিয়ে সোজা চলে যান বিসিবির একাডেমি মাঠের জিমনেসিয়ামে। ফিটনেস ঠিক রাখতে জিমে প্রায় দুই ঘণ্টা সময় কাটান। এরপর সবার সঙ্গে কিছুক্ষণ চায়ের আড্ডায় থেকে শেষ বিকালে বের হয়ে যান মাশরাফি।

ক্রিকেটটা রক্তে মিশে গেলেও রাজনীতিতে একেবারেই নতুন মাশরাফি। তবুও বুধবার হাসির ছলেই বলেন, ‘ক্রিকেটের তো অনেক অভিজ্ঞতা আছে। রাজনীতির তো কোনো অভিজ্ঞতা নেই। দেখি কেমন লাগে।’

টানা দুই দিনের অনুশীলনের পর মাশরাফির ক্রিকেট খেলা নিয়ে সব শঙ্কা এখন কেটে গেল। সবকিছু সামলে তিনি ঠিকই ফিরেছেন প্রিয় ক্রিকেটে। ফলে আগামী ৯ ডিসেম্বর থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে মাঠে দেখা যাবে নড়াইল এক্সপ্রেসকে।

তিন ম্যাচের সিরিজের প্রথম দুটি ঢাকাতেই হবে। বাকি একটি হবে সিলেটে। যদি বিশ্বকাপের পর সত্যিই মাশরাফি অবসরে যান তাহলে সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেটিই হবে দেশের মাটিতে অধিনায়কের শেষ আন্তর্জাতিক ম্যাচ। আর সেদিনই ওয়ানডে ক্রিকেটে অভিষেক হবে সিলেটের ভেন্যুটির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here