রশিদ খানের বোলিং তোপে ভালো অবস্থানে আফগানিস্তান

0
79

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের দেওয়া প্রথম ইনিংসের জবাবে আফগানিস্থান বোলারদের সামনে অসহায় বাংলাদেশের ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে বিনিময়ে ১৯৪ রান। বাংলাদেশের পক্ষে একমাত্র সফল ব্যাটসম্যান ৭১ বল থেকে ৫২ রান করা মমিনুল হক।

দ্বিতীয় দিনের প্রথম সেশনেই আফগানিস্তানকে অলআউট করে বাংলাদেশ। ৩৪২ রানে থামে আফগানিস্তানের ইনিংস। প্রথম দিনে রহমত শাহর সেঞ্চুরির পর দ্বিতীয় দিনে ৯২ রান আসে আসগর আফগানের ব্যাট থেকে। অর্ধশতক করেন অধিনায়ক রশিদ খান। দ্রুত ৬১ বলে ৫১ রান।

জবাব দিতে নেমে আফগানিস্তান বোলারদের সামনে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। প্রথম ওভারে সাদমান ইসলামকে হারায় বাংলাদেশ। এরপর চা বিরতি থেকে ফিরে সৌম্য-লিটন কিছুটা চাপ সামাল দিলেও বেশিক্ষণ টিকতে পারেনি সৌম্য সরকার। ৬৬ বল খেলে ১৭ রান করে মোহাম্মদ নবীর বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান সৌম্য। ৩৩ রানের রশিদ খানের বলে বোল্ড হয়ে ফিরে যান লিটন কুমার দাস।

লিটনের বিদায়ের পর সাকিব-মুশফিক কেউই ক্রিজে টিকে থাকতে পারেননি। ৫ উইকেটে ৮৮ রান নিয়ে চা বিরতিতে যায় বাংলাদেশ। এরপর মোসাদ্দেক আর মমিনুলের জুটিতে দেড়শ পার করে বাংলাদেশ। তবে ৫২ রানে ফিরে যান মমিনুল হক।

দিনশেষে ৪৪ রানে অপরাজিত আছেন মোসাদ্দেক। ৫৫ বল থেকে ১৪ রান করে মোসাদ্দেককে সঙ্গ দিচ্ছেন তাজুল ইসলাম। আফগানিস্তানের থেকে এখনো ১৪৮ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। ৪ উইকেট শিকার করেছেন রশিদ খান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here