ম্যানচেস্টার ডার্বিতে সিটিজেনদের জয়

0
30

স্টাফ রিপোর্টার : বিশ্বের অন্যতম আলোচিত ফুটবল ম্যাচ ‘ম্যানচেস্টার ডার্বি’। মাঠের তুমুল লড়াইয়ের পাশাপাশি মাঠের বাইরে দর্শকদের মধ্যে আগ্রহ ম্যাচটিকে এক অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে।

দুই নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি ইংলিশ লীগের ম্যাচে গতকাল রাতে মুখোমুখি হয়। সমর্থকদের মতে যে দল ম্যাচ জিতবে ম্যানচেস্টার তাদেরই। তাই গতরাতে ম্যাচ জয়ে পর সিটিজেন দর্শকদের মুখে একটিই বাক্য ছিলো, ‘ম্যানচেস্টার ইজ ব্লু’। ম্যাচের দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে ডার্বিতে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

খেলার শুরুতে অবশ্য নিয়ন্ত্রন ছিলো স্বাগতিক ইউনাইটেড খেলোয়াড়দের কাছেই। বার বার আক্রমনে গিয়ে সিটিজেনদের ডিফেন্সে কাঁপন ধরিয়ে দিচ্ছিলেন রাশফোর্ড। ফলে তাকে ফাউলেরও শিকার হতে হয়েছে কয়েকবার। পুরো প্রতমার্ধ জুড়ে আক্রমন করেও গোলের দেখা পায়নি সোলসারের শিষ্যরা। বরং প্রমার্ধের একেবারে শেষ দিকে ইউনাইটেডের তিনজন ডিফেন্ডারকে কাটিয়ে বড় সুযোগ তৈরি করেন রাহিম স্টার্লিং। তবে সে যাত্রায় দলকে রক্ষা করেন গোলরক্ষক ডি হেয়া।

দ্বিতীয়ার্ধে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি পায় ইউনাইটেড। বক্সের মধ্যে মার্কোস রাশফোর্ডের করা চিপ খালি বারের মুখে পা ছোয়াতে ব্যর্থ হন লিংগার্ড। এরপরই ম্যাচে ফেরে পেপ গার্দিওলার শিষ্যরা। ৫৪ মিনিটে গুন্ডুগানের বাড়ানো বল বক্সের ভিতর থেকে জোড়ালো শটে গোল করে সিটিজেনদের এগিয়ে দেন বার্নাডো সিলভা। ঠিক এর এগার মিনিট পর স্টার্লিংয়ের দেয়া বলে গতিময় শট নেন বদলি হিসেবে মাঠে নামা লরেন্তে সানে। ইউনাইটেড গোলরক্ষক ডি হেয়া পা ছোয়ালেও তা জালে যাওয়া থেকে রক্ষা করতে পারে নি। এই দুই গোলের লিড নিয়েই খেলা শেষ হলে পূর্ন তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আগুয়েরো- সিলভারা।

এই জয়ে ৮৯ পয়েন্ট নিয়ে এখনও লীগ টেবিলের শিষ্যে রয়েছে ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলও রয়েছে লীগ জয়ে আশায়৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here