মৌসুমের প্রথম শিরোপা জিতলো ম্যানসিটি

0
298

স্টাফ রিপোর্টারঃ ম্যাচের আগে থেকেই ফেভারিট ছিলো ম্যান সিটি। শেষ দেখাতেও ৬-০ তে উড়িয়ে দিয়েছিলো চেলসি কে। তবে লীগ কাপের ফাইনাল বলে জমজমাট লড়াইয়ের প্রত্যাশা ছিলো শুরু থেকেই।

লড়াই জমজমাট হলেও শেষ পর্যন্ত ট্রাইবেকারে ম্যাচ জিতে নেয় ম্যানসিটি।

ম্যাচের শুরু থেকেই গোলের জন্য হন্যে হয়ে থাকা ম্যানসিটিকে রুখে দিতে পারা ছিল প্রথম অর্ধে চেলসির সাফল্য। অবশ্য নিকোলাস ওতামেন্দি তাদের গোলরক্ষক কেপার ভালোই পরীক্ষা নেন। সফলতার সঙ্গে আর্জেন্টাইন ডিফেন্ডারকে রুখে দিয়ে ভালোভাবে উতরেও যান চেলসি গোলরক্ষক।

প্রথম ৪৫ মিনিটে ওই একটি স্পষ্ট সুযোগই তৈরি করেছিলো ম্যানসিটি।

বিরতির পর ৫৬ মিনিটে আগুয়েরো জালে বল জড়ালেও গোলটি বাতিল হয় অফসাইডে।

ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি প্রযুক্তির ব্যবহারও মাঠে নেওয়া সিদ্ধান্তে পরিবর্তন আনতে পারেনি।

৬৬ মিনিটে সুযোগ তৈরি করে চেলসি। ইডেন হ্যাজার্ডের বাড়ানো বলে নেওয়া কান্তের প্রথম শট গোলবারের উপর দিয়ে যায়। এরপর ৭৭ মিনিটে গোলমুখের দিকে ছুটে আসা বার্নাডো সিলভা কে ট্যাকল করে দলকে বাচান কান্তে।

খেলার শেষ মুহূর্তে সিটি জর্জিনিয়োর বিরুদ্ধে হ্যান্ডবলের আপিল করলেও রেফারি সাড়া দেননি। ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে ফ্রি কিক থেকে উইলিয়ানের শট এডারসন গোলবারের উপর দিয়ে মাঠের বাইরে পাঠান।

অতিরিক্ত সময়ে আগুয়েরোকে রুখে ম্যাচ টাইব্রেকারে নেন কেপা। কিন্তু তিনি সফল হননি এই ধাপে।

নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্য থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। জর্জিনিয়ো চেলসির পক্ষে প্রথম শট নিয়ে ব্যর্থ হন। পরের তিন শটে দুই দলই গোল পেলেও লেরয় সানে ম্যানসিটির পক্ষে লক্ষ্যভেদ করতে পারেননি। চেলসি চতুর্থ শট মিস করলে ম্যাচ জমে ওঠে। বের্নার্দো সিলভার পর রহিম স্টারলিংয়ের গোলে শিরোপা নিশ্চিত করে ম্যানসিটি। ক্লাব ইতিহাসে প্রথমবার কোনও বড় ট্রফি ধরে রাখলো তারা।

ম্যানসিটি লাভ করে তাদের ষষ্ঠ লিগ কাপ শিরোপা। তবে ম্যাচ শেষে ট্রফির চেয়েও আলোচিত-সমালোচিত হচ্ছেন চেলসি কিপার কেপা। কোচ সারি তাকে সাবস্টিটিউট করাতে চায়লে তিনি মাঠ থেকে উঠতে অস্বীকৃতি জানান। আর এটি নিয়েই তোলপাড় গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here