মোহামেডানের বিরুদ্ধে জামালের জয়; চট্টগ্রাম আবাহনী ও সাইফ এসসি ম্যাচ ড্র

0
145

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলের ২১তম রাউন্ডের খেলায় জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঢাকা মোহামেডানকে তারা ২-১ গোলে পরাজিত করে। দিনের অন্য ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের একেবারে শুরুতেই লিড নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। খেলার ২ মিনিটের সময়ই একটি লং শট থেকে পাওয়া বল একক প্রচেষ্টায় জালে জড়িয়ে দিয়ে দলকে লিড এনে দেন সোলেমন কিং কনফর্ম। এর পরপরই মোহামেডান একটি সুযোগ তৈরি করলেন ক্রস থেকে আসা বলে পা ছোঁয়াতে পারেনি তাদের স্ট্রাইকার। বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে আক্রমনে উঠার জামাল তাদের লিড দ্বিগুন করে ম্যাচে ৩০ মিনিটে। গোলরক্ষককে সহজেই বোকা বানিয়ে বল তিন কাঠির নিচে পৌঁছে দেন কান্তে। দুই গোলে লিড নিয়ে স্বস্তিতে বিরতিতে যায় শফিকুল ইসলাম মানিকে’র দল।

বিরতি থেকে এসে ম্যাচে পেরার চেষ্টা চালায় ঢাকা মোহামেডান। কিন্তু আক্রমন ভাগের ব্যর্থতায় গোলের দেখা পাচ্ছিলো না তারা। ম্যাচের ৫৪ মিনিটে ফ্রি কিক থেকে উড়ে আসা একটি বলে হেড করে মোহামেডানের পক্ষে ব্যবধান কমান ডিবেত। এরপর ম্যাচে ফেরার অনেক চেষ্টা করলেও আরেক গোল শোধ দিতে পারেনি সাদাকালো শিবির। এতে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

উক্ত ম্যাচ শেষে ২০ ম্যাচ খেলে ৬ জয়ে ২৪ পয়েন্ট সংগ্রহ করে লীগ টেবিলে শেখ জামালের অবস্থান ছয় নম্বরে। ১৯ ম্যাচে ৪ জয়ে ১৭ পয়েন্ট নিয়ে নম্বরে অবস্থান করছে ঢাকা মোহামেডান এসসি।

দিনের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছে চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাব। ম্যাচের মাত্র ৪ মিনিটে ক্রস থেকে আসা একটি বলে গোল করে চট্টলার দলটিকে এগিয়ে দেন সোহেল মিয়া। তবে খেলার ২৫ মিনিটেই সমতায় ফেরে সাইফ। কর্নার থেকে উড়ে আসা একটি বলে হেড করে নিজের দলকে সমতায় ফেরান কর্দোভা। এরপর ম্যাচে আর কোন গোল না হলে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় উভয় দলকে।

এই ম্যাচ শেষে ১৯ ম্যাচে ১১ জয়ে ৩৮ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের চার নম্বরে রয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। অন্যদিকে এক ম্যাচ বেশি খেলে ৫ জয়ে ২৩ পয়েন্ট সংগ্রহ করে সাত নম্বরে অবস্থান চট্টগ্রাম আবাহনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here