মোহামেডানের বিপক্ষে সহজ জয় পেলো আবাহনী

0
129

স্টাফ রিপোর্টারঃ নামে এবং পুরনো ঝাঁজে এখনো ‘ঢাকা ডার্বি’ হিসেবে পরিচিত হলেও মাঠের লড়াইয়ে তার ছিঁটে ফোঁটাও নেই। এবারের লীগে প্রথম দেখাতেও আবাহনীর কাছে উড়ে গেলো মোহামেডান। মিরপুরে সোমবার আবাহনী-মোহামেডান ম্যাচে প্রথমে ব্যাট করে মোহামেডান ।

টস হেরে ব্যাট করতে নেমে মোহামেডানের লিটন দাস-আব্দুল মজিদ জুটি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ব্যক্তিগত ২৭ রান করে ফিরে যান লিটন। পরে ইরফান শাকুর ও রাকিবুলের ব্যাটে জুটি গড়ে মোহামেডান। দু’জনেই হাঁকান অর্ধশতক। ইরফান ৫৭ ও রাকিবুল ৫১ রান করার পর ইনিংস বড় করতে পারেন নি। মিডল অর্ডারে বিদেশি ডি সিলভা ও সোহাগ গাজীর ব্যাটে নির্ধারিত ওভারে স্কোর বোর্ডে ২৪৮ রান তুলে দলটি। সিলভা ২৪ বলে ৩২ রান করেন। গাজীর ব্যাট থেকে আসে ২০ বলে ২৭ রানের ইনিংস। আবাহনীর সাইফুদ্দিন ও নাজমুল ইসলাম ৩টি করে উইকেট লাভ করেন।

ওভার প্রতি প্রায় ৫ করে রান রেটে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে শতরান তুলে আবাহনী। সৌম্য সরকার ও জহুরুল ইসলামের জুটি থেকে আসে এই রান। জহুরুল ইসলাম চলতি আসরে দ্বিতীয় সেঞ্চুরি বঞ্চিত হন ৯৬ রানে সাজঘরে ফিরে। তাকে সরাসরি বোল্ড করেন শাহাদাত হোসেন। উদ্বোধনী জুটিতে সৌম্য সরকারকে ৪৩ রানে বোল্ড করেন একই বোলার। ১০৫ রানের জুটি ভাঙার পর দ্বিতীয় উইকেটে ৬৯ রান যোগ করেন ভারতীয় ওয়াসিম জাফর ও জহুরুল। মূলত এই জুটিতেই জয়কে সময়ের ব্যাপার করে তোলে ঢাকা আবাহনী। ৪৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আবাহনী। সাব্বির রহমান ২১ ও মোসাদ্দেক হোসেন ১৮ রানে অপরাজিত থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here