মোসাদ্দেকের সেঞ্চুরিতে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের প্রথম জয়

0
201

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তানের করাচিতে আজ টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ২৮ রানে হারিয়েছে হংকং-কে। প্রথম ম্যাচে লজ্জাজনক হারের পর মোসাদ্দেক হোসেনের সেঞ্চুরিতে ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেল বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল।

পাকিস্তানের করাচিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিং করতে নামা বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংস ও মোসাদ্দেক হোসেনের সেঞ্চুরির সুবাদে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। চার নম্বরে ব্যাট হাতে নেমে ৮৬ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১০০ রান করেন মোসাদ্দেক।

জাকির হোসেন ৪৯, ইয়াসির আলি ৪৫, নাজমুল হোসেন শান্ত ৩৬ রান করেন। বল হাতে হংকংয়ের আইজাজ খান ৩টি উইকেট নেন। জয়ের জন্য ২৮৭ রানের টার্গেটে পায় হংকং।

২৮৭ রানের টার্গেটে খেলতে নেমে ভালোই শুরু করেছিলো হংকং। ওপেনার নিজাকাত ও চার নম্বরে নামা বাবর হায়াতের ব্যাটিং লড়াইয়ে রেখেছিল হংকংকে। নিজাকাত ৯২ ও বাবর ৯১ রান করেন। তবে দুজনই নাভার্স নাইন্টিতে ফিরে গেলে ম্যাচ হারেতে হয় হংকংকে। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৮ রান করে হংকং।

বাংলাদেশের খালেদ আহমেদ ও মোসাদ্দেক হোসেন ২টি করে উইকেট শিকার করেন।

আগামীকাল ৯ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here