মেসি-সুয়ারেজের গোলে জিতলো বার্সেলোনা

0
118

স্টাফ রিপোর্টারঃ গতকাল লালীগায় রাতের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিলো টেবিলের উপরে থাকা বার্সেলোনা আর দ্বিতীয় তে থাকা এ.মাদ্রিদ।

ম্যাচের শুরুটা হয়েছিলো বড় ম্যাচের মতোই। বার্সার আক্রমণের জবাব পাল্টা আক্রমণ দিয়ে দিচ্ছিলো আতলেটিকো মাদ্রিদ। তবে ম্যাচের ২৮তম মিনিটে লাল কার্ডের দেখা পেয়ে মাঠ ছাড়তে হয় অ্যাটলেটিকোর ফরোয়ার্ড ডিয়েগো কস্তাকে। রেফারির এক সিদ্ধান্তের প্রতিবাদে রেফারির মা কে নিয়ে অশ্লীল গালি দেন কস্তা। ফলে সাথেসাথেই লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠান কস্তাকে। এরপর দশজনের অ্যাটলেটিকো শেষ পর্যন্ত লড়ে গেছে বার্সেলোনার বিপক্ষে।

শুরু থেকে শেষ পর্যন্ত নিজেদের রক্ষণ দেয়াল ঠিকঠাক রাখতে পেরেছে অতিথিরা। ৬২তম মিনিটে সুয়ারেজের দুর্দান্ত শট, পরের মিনিটেই মেসির শট এরপর এক এক করে মেসি-মালকমের শট আটকে দেন অ্যাটলেটিকোর গোলরক্ষক ওব্লাক। এই তিন চার মিনিটই ছিল পুরো ম্যাচের প্রতিচ্ছবি। কারণ পুরো ম্যাচে এমন ঘটনা ঘটেছে বেশ কবার। ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে ওই এক মিনিটের ঝড়ই।

৮৫তম মিনিটে জর্ডি আলবার বাড়ানো বল ডি বক্সের বাইরে নিয়ন্ত্রণ নেন সুয়ারেজ। বার্সেলোনার উরুগুইয়ান এই ফরোয়ার্ডের জোরালো প্লেসিং শট ঝাঁপিয়ে পড়ে আটকানো সম্ভব হয়নি ওব্লাকের পক্ষে। গ্যালারিতে থাকা বার্সা সমর্থকদের যখন দমবন্ধ হওয়ার দশা তখন সুয়ারেজের এই গোল তাদের অক্সিজেন জুগিয়েছে নিশ্চিত! সুয়ারেজের গোলের পরের মিনিটেই প্রতি-আক্রমণে ওঠে কাতালানরা। মাঝমাঠ থেকে একাই বল নিয়ে ছোটেন স্প্যানিশ জায়ান্টদের আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ডি বক্সের ভেতর অ্যাটলেটিকোর তিনজন ডিফেন্ডার তাঁকে ঘিরে ধরে। কিন্তু মেসিকে রোখে সাধ্য কার? ফলাফল অসাধারণ ভাবে ডিফেন্ডার এবং কিপারকে বোকা বানিয়ে দ্বিতীয় বারের মতো বল জালে পাঠান গ্রহের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। আর এই জয়ে লা লীগা জয় অনেকটা নিশ্চিত হয়েছে বার্সেলোনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here