মুশফিকের কিপিংয়ে আস্থা রাখছেন প্রধান কোচ

0
20

স্পোর্টস ডেস্ক : মুশফিকের কিপিং নিয়ে আলোচনা অনেক পুরনো খবর। মাঝেমধ্যেই বাচ্চা সুলভ ভুল করে বসেন অভিজ্ঞ এই উইকেটকিপার। চলতি সিরিজেও মুশফিকের উইকেট কিপিং দক্ষতা নিয়ে হয়েছে সমালোচনা।

দলে নতুন নতুন উইকেটকিপার দেখা গেলেও নিয়মিতভাবে উইকেট কিপিং এর দায়িত্ব পালন করেন মুশফিক। টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে আছেন আরেক তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস। ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট কিপিংয়ের দক্ষতার ভালো সুনাম রয়েছে লিটনের।

তবে মুশফিক যে আরো কিছুদিন উইকেটের পেছনে থাকবেন সেটার নিশ্চয়তা পাওয়া গেল বর্তমান বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো থেকে।

প্রধান কোচের সামনে প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয় এত তরুণ উইকেটকিপার থাকতে মুশফিকুর রহিমই কেন উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন? , এর উত্তরে বলেছেন, ‘আমার ধারণা মুশফিকই জানে (কিপিং করবেন কি না)। ফিল্ডিংয়ে লিটন দাস দলকে যা দেয়, সেটা আমার খুব পছন্দ। সে মুশফিকের চেয়ে ভালো ফিল্ডার। আমার মতে মাঠে যত বেশি ভালো ফিল্ডার থাকে দলের জন্য তত ভালো। সংক্ষিপ্ত সংস্করণে শান্ত আফিফ যে ৫/৬ রান বাঁচায় সেটা খুবই গুরুত্বপূর্ণ। এটা একটা কারণ। সে (লিটন) খুব ভালো ফিল্ডার।’

উইকেটের পেছনে থাকলে মুশফিক দলের বোলিং আক্রমণকে সহযোগিতা করতে পারেন বলেই নাকি দায়িত্বটা তাঁর কাছেই থাকছে, ‘আমি মুশিকে নিয়ে খুশি। আগের ম্যাচে হয়তো একটা বা দুটো বল মিস করছে। কিন্তু স্টাম্পের পেছনে ও প্রাণচাঞ্চল্য এনে দেয়। সে একজন অভিজ্ঞ খেলোয়াড়। স্টাম্পের পেছনে থাকলে সবকিছু ভালো দেখে সে , অধিনায়ককে পরামর্শ দিতে পারে। ফলে ও থাকলে দলের অনেক উপকার হয়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here