মুখোমুখি লড়াইয়ে এগিয়ে বাংলাদেশ!

0
170

স্টাফ রিপোর্টার : ফিফার র্সবশেষ প্রকাশিত র্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯২ নাম্বারে। বাংলাদেশ থেকে বিশ ধাপ এগিয়ে থাকা কম্বোডিয়া আছে ১৭২ তম স্থানে। র্যাংকিংয়ে পিছিয়ে থাকলেও মুখোমুখি লড়াইয়ে ঠিকই এগিয়ে আছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজকের আন্তর্জাতিক প্রীতি ম্যাচের আগে পরিসংখ্যানটি অবশ্যই টাইগারদের অনুপ্রেরনা যোগাবে।

এই নিয়ে কম্বোডিয়া জাতীয় ফুটবল দলের বিপক্ষে তিন বার মুখোমুখি হয়েছে টাইগাররা। এতে দুই জয় ও এক ড্রয়ে এগিয়ে আছে বাংলাদেশ যেখানে কোন জয়ের মুখ দেখেনি কম্বোডিয়া। সর্বপ্রথম ২০০৬ সালে এএফসি চ্যালেঞ্জ কাপের ম্যাচে মুখোমুখি হয় দুই দল। এই ম্যাচে ২-১ গোলের জয় পেয়ে প্রথমবারেই জয়ের স্বাদ পায় বাংলাদেশ। তবে এর পরের বছরই ভারতের নেহেরু কাপে দুদলের ম্যাচ ১-১ গোলের সমতায় শেষ হয়। সর্বশেষ ২০০৯ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়ে বাংলাদেশ ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

কম্বোডিয়ার সাথে দশ বছর আগে শেষ বার খেলেছিলো বাংলাদেশ। তাতে পাওয়া জয় মানসিকভাবে বর্তমান দলকে স্বস্তি দিলেও মাঝে বড় সময়টায় অনেক পরিবর্তন হয়েছে কম্বোডিয়া দল। স্বাগতিক হিসেবে বাংলাদেশকে আতিথ্য দিয়ে জয়ে সুযোগটা হাত ছাড়া করতে চাইবে না কম্বোডিয়ার ফুটবলাররা। আবহাওয়া প্রতিকূল, প্রতিপক্ষের ঘরের মাঠ, মাঠের ১১ জনের বাইরে গ্যালারিতেও থাকবে প্রতিপক্ষের হুংকার। কিন্তু তাতে কি? ছেড়ে কথা বলার দল নয় বাংলাদেশও। নতুন তরুন ফুটবলারদের নিয়ে কোচ জেমি ডে আশাবাদী। জয়ের অপেক্ষায় টাইগার ভক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here