মিথুন-সাইফুদ্দিনে সিরিজ জয় ‘এ’ দলের

নিজস্ব প্রতিবেদক

0
347

কিপার ব্যাটসম্যান মিঠুনের ঝড়ো ব্যাটিং আর বোলার সাইফউদ্দিনের ব্যাটিং বোলিং পারফমেন্সে ম্যাচ জিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ বাগিয়েছে বাংলাদেশ ‘এ’ দল । বৃষ্টির বাধায় ম্যাচের দৈর্ঘ্য ১৮ অভার নির্ধারন হয়,টস জিতে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড ‘এ’ দল তবে শুরুতেই তাদের চেপে ধরেন সাইফউদ্দিন তার দারুন বোরিংয়ে ৪৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা ।

স্টুয়ার্ট টম্পসন ও অ্যান্ড বালবার্নিকে বোল্ড করেন সাইফ । তবে তার পরেই বড় জুটি গড়ে তোলে আইরিশরা । অধিনায়ক পোর্টারফিল্ড ও সিমি চতুর্থ উইকেট জুটিতে যুক্ত করেন ১১১ রান । আইরিশ অধিনায়ককে ফিরিয়ে দেন সেই সাইফ,৬৭ রানে অপরাজিত ইনিংস খেলেন সিমি এতে করে দুইশোর পুজি পায় আইরিশরা ।২৮ রান খরচে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার সাইফ । সৌম্যের সাথে ওপেনিং করতে নামেন মিঠুন,তিনি বিস্ফোরক ব্যাটিং তান্ডব চালান আর বাংলাদেশ ৮ অভারে একশ রান ছুঁয়ে ফেলে । মিঠুন ফিফটি করতে বল খেলেন মাত্র ২৩ টি ।

অপরদিকে দারুন খেলতে থাকা সৌম্য খেলেন ৪৭ রানের ইনিংস তবে তার বিদায়ে ১১৭ রানে উদ্বোধনী জুটি ভেঙ্গে যায় । এর পর দ্রুত ফিরে যান নাজমুল শান্ত ও জাকির হাসান তবে এর মাঝেই ঝড়ো ব্যাটিংয়ে ৮০ রানের ঝড়ো ম্যাচ জয়ী ইনিংস খেলে ফেলেন মিঠুন ।মাঝে দ্রুত উইকেট পড়লেও আলা আমিন জুনিয়র ও মমিনুল হক ম্যাচ জিতিয়ে ম্যাঠ ছাড়েন । মিঠুনের ঝড়ো ব্যাটিং আর সাইফউদ্দিনের দারুন বোলিংয়ে ৬ উইকেটের জয় বাংলাদেশ ‘এ’ দলের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here