মিঠুনের ব্যাটে ভর করে শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

0
106

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। জবাবে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিঠুনের ৯১ রানের উপর ভর করে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ।

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে আগে বোলিং করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিলেন দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। কিন্তু পরে আর সেটি ধরে রাখতে পারেননি অন্য বোলাররা। যে কারণে নির্ধারিত ৫০ ওভারে ঠিকই ২৮২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশ।

জবাবে ব্যাটিং করতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন। ৮ ওভারেই দুই ওপেনার ৩৫ রান তুলে নেন। সৌম্য দারুণ শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি। তিনি ১৩ রান করে কাসুন রাজিথার বলে আপন্সর হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। বাংলাদেশের অধিনায়ক তামিমও দারুণ শুরুর পর ৪৭ বলে ৩৭ রানের ইনিংস খেলে লাহিরু কুমারার বলে রাজিথার হাতে ক্যাচ দিয়ে আউট হন। চার নম্বরে নেমে ৪১ বলে হাফ সেঞ্চুরি করোন মুশফিক।

মুশফিক ৪৬ বলে ৫০ রানের ইনিংস খেলে হাসরাঙ্গার শিকার হয়ে ফিরে গেলে একপ্রান্ত আগলে রেখে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মোহাম্মদ মিঠুন। তাঁর হাফ সেঞ্চুরি এসেছে ৬০ বলে। ইনিংস বড় করে সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। কিন্তু ব্যক্তিগৎ ৯১ রানে তিনি হসরঙ্গার বলে শানাকার হাতে ক্যাচ দিয়ে আউট হন।

মাঝে রিয়াদের ব্যাট থেকে এসেছে ৩৩ রান। ৩৭ বলে রিয়াদের ৩৩ রানের পর সাব্বির রহমান খেলেন ৩১ রানের এক অপরাজিত ইনিংস। ১৫ রান করে তার সাথে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here