মায়ের মৃত্যুও রুখতে পারেননি জোসেফকে

0
224

স্টাফ রিপোর্টার: মায়ের মৃত্যুর পরও মাঠ থেকে জয় নিয়ে উঠেছেন ওয়েস্ট ইন্ডিজ পেস বোলার আলজারি জোফেস। অ্যান্টিগা টেস্টে ইংল্যান্ডকে ৩য় দিনেই ১০ উইকেটে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৩য় দিনের শুরুতেই আলজারি জোফেস জানতে পারেন তার মা শ্যারন আর পৃথিবীতে নেই। তিনি এই সংবাদ শোনার পরও মাঠ ছেড়ে যাননি। শোককে শক্তি করে মাঠে ছিলেন এই পেস বোলার এবং ওয়েস্ট ইন্ডিজকে এনে দিয়েছেন এক স্মরনীয় জয়।

ওয়েস্ট ইন্ডিজ নিজেদের ২য় ইংনিসে মাত্র ১৪ রানের টার্গেট পায়। ইংল্যান্ডকে তাদের ২য় ইংনিসে মাত্র ১৩২ রানে গুটিয়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। চারটি করে উইকেট নেন হোল্ডার এবং রোচ। ওয়েস্ট ইন্ডিজের জন্য এই জয়টি গুরুত্বপূর্ন ছিলো ২০১২ সালের পর বাংলাদেশ এবং জিম্বাবুয়ে ছাড়া তারা আপ কারো সাথেই সিরিজ জয় করতে পারেনি। ২০০৯ সালে শেষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছিলো তারা।

এই সিরিজে দুইটি টেস্টেই দাপুটে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ আর সবাইকে ওয়েস্ট ইন্ডিজের সোনালি সময়ের কথা মনে করিয়ে দেয়। ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য এই জয় যেমন সুখে তেমনি শোকের আবহও আছে দলের মধ্যে। জোসেফের মায়ের মৃত্যুতে শোকাহত পুরো দল। অধিনায়ক হোল্ডার বলেন ‘জোফেস অন্যরকম একজন মানুষ। এমন দিনে মাঠে থাকতে অনেক সাহস প্রয়োজন। অনেকই তা করতে পারে না। তাকে প্রংশসা করতেই হবে’। ওয়েস্ট ইন্ডিজের এই জয় তারা জোফেস ও তার মা এবং তার শোকাহত পরিবারকে উৎসর্গ করেছে। তার মায়ের মৃত্যুতে দুইদলের খেলোয়াড়রা কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here