মাঠের ক্ষেত্রে উভয়পক্ষেরই দায়ভার রয়েছে – রিদন

0
483

 

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে নবাগত দল নোফেল স্পোর্টিং ক্লাব। দলের সহকারী কোচ আকবর হোসেন রিদন স্পোর্টস নিউজ বাংলাদেশের সাথে একান্ত সাক্ষাৎকারে কথা বলেছেন দল ও তার ক্যারিয়ার নিয়ে ৷ পাঠকদের জন্য তার চুম্বক অংশ তুলে ধরা হলো-

প্রশ্ন : প্রথম মৌসুমে দলের ফলাফল নিয়ে কতটা সন্তুষ্ট?

আকবর হোসেন : নতুন দল এবং অনেক খেলোয়াড়ই এবার প্রথম প্রিমিয়ার লীগ খেলছে। দল অনুযায়ী এই পর্যন্ত ফলাফল সন্তুষ্টজনক, তবে গোলকিপিংটা ভালো হলে আমরা আরো কিছু পয়েন্ট পেতাম।

প্রশ্ন : নোয়াখালীর মাঠ নিয়ে অন্যান্য ক্লাব ও সমর্থকদের মধ্যে অসন্তুষ্টি রয়েছে। এ বিষয়ে দায়ভার কার?

আকবর হোসেন: এক্ষেত্রে উভয় পক্ষেরই দায়ভার রয়েছে। তবে ক্লাবকে লীগ শুরুর মাত্র ১৫-২০ দিন আগে মাঠ কনফার্ম করা হয়েছে। এই অল্প সময়ে প্রিমিয়ার লীগের খেলা চালানোর মতো মানসম্মত মাঠ তৈরি করা আসলেই কষ্টকর।

প্রশ্ন : এশিয়ান কোটার খেলোয়াড় ছাড়াই মৌসুমে খেলেছে নোফেল। এটি কি ক্লাবকে ভাল ফলাফলের পথে পিছিয়ে দিলো?

আকবর হোসেন : আসলে অন্যান্য দল যেমন বসুন্ধরা কিংস, সাইফ এসসি, ঢাকা আবাহনী ভালো মানের এশিয়ান কোটার খেলোয়াড় এনে যে এডভান্টেজটা পেয়েছে তা আমরা নিতে পারি নি। কারন প্রথম লেগে আমরা যে এশিয়ান কোটার খেলোয়াড়টা পেয়েছিলাম সে তেমন ভালো মানের ছিলো না। ঐ পজিশনে আমাদের কাছে ভালো দেশীয় খেলোয়াড় থাকায় আমরা ঐ খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করিনি। দ্বিতীয় লেগে আমরা আফ্রিকান বংশোদ্ভূত একজন ইন্দোনেশিয়ার খেলোয়াড়কে কনফার্ম করে আসার জন্য টিকেটও পাঠাই। কিন্তু এখানে আসার দুই দিন আগে সে ইনজুরি পড়ে। ফলে সময় ফুরিয়ে যাওয়ায় আমরা আর নতুন কাউকে নিতে পারি নি। এতেই আমরা পিছিয়ে গিয়েছি।

প্রশ্ন : আপনি ফেনী সকারের সাবেক অধিনায়ক। কিছু অজানা কারনে স্বাধীনতা কাপ ফাইনাল খেলা সেই ক্লাব প্রায় হারিয়ে যাওয়ার পথে। আপনার মতে কেন তারা নিজেদের ধরে রাখতে ব্যর্থ হলো?

আকবর হোসেন : আসলে ক্লাব হচ্ছে একটি সমষ্টিগত ব্যাপার। একজন লোক দিয়ে আপনি পুরো ক্লাব পরিচালনা করতে পারেন না। অন্যান্য ক্লাবগুলো দেখুন,তাদের সব সেক্টরে আলাদা লোক রয়েছে। এখন আপনি যদি সরাসরি ক্লাব সভাপতি থেকে গিয়ে একটি সাবান বা একটি জার্সির টাকা আনতে হয়, তাহলে ক্লাব কিভাবে চলবে? এছাড়া অল্প কিছু কর্মকর্তা ছিলো, তবে তারা ঠিক ভাবে দায়িত্ব পালন করেনি। তারা শুধু মাত্র পদের ক্ষমতাই প্রদর্শনের চেষ্টা করেছেন, কিন্তু অর্থনৈতিকভাবে ক্লাবকে সাপোর্ট করতে পারেন নি। আর আপনি ফেনীতে থেকে ঢাকায় অবস্থান করা ক্লাবকে তো নিয়ন্ত্রন করতে পারেন না। এতে যোগাযোগ ঠিক ভাবে হয়নি। আজ দেখুন, যেই সকার ক্লাবকে নিয়ে আমি ও আমার দল স্বাধীনতা কাপের ফাইনাল খেলেছি আজ সে ক্লাব চ্যাম্পিয়নশীপ লীগ থেকেও অবনমনের শিকার হলো।

প্রশ্ন : বর্তমানে আপনি পুরোদস্ত কোচ। কোচিং ক্যারিয়ার নিয়ে পরিকল্পনা কি?

আকবর হোসেন : আমার বি লাইসেন্সের দ্বিতীয় পর্ব এখন বাকি রয়েছে যা দ্রুতই শেষ করবো। তবে আপাতত নোফেলের সাথে কাজ করে এগিয়ে যেতে চাই। এই অভিজ্ঞতা আমার ভবিষ্যৎ কোচিং জীবনে সহায়তা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here