ভুটানকে হারিয়ে সেমি ফাইনালে বাংলাদেশ

0
63

স্টাফ রিপোর্টারঃ সাফের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে নিশ্চিত করেছে সেমিফাইনাল।
ম্যাচের আগে থেকেই জানা ছিলো ভুটানকে হারাতে পারলেই নিশ্চিত হবে সেমি ফাইনাল। শক্তিমত্তার দিক দিয়েও এগিয়ে ছিলোব বাংলাদেশ দল। ১টি করে গোল করেছেন মিশরাত জাহান মৌসুমী ও সাবিনা খাতুন। দলের অন্যতম ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার অনুশীলনে চোট পাওয়ায় দর্শক হয়ে সাইড বেঞ্চে বসে ছিলেন। কিন্তু সেই অভাবটা বুঝতে দেননি সিরাত জাহান স্বপ্না, সাবিনা খাতুনেরা।

যদিও বেশ কয়েকটি নিশ্চিত সুযোগ নষ্ট করেছেন স্বপ্না ও সাবিনা। মাঝ মাঠে মণিকা দুর্দান্ত খেললেও মারিয়া মান্দা যেন সেভাবে জ্বলে উঠতে পারেননি।
অভিজ্ঞতা আর ফিটনেসে এগিয়ে থাকা বাংলাদেশের মেয়েরা বল দখলে অবশ্য সারাক্ষণ এগিয়েই ছিল। কিন্তু বারবার অ্যাটাকিং থার্ডে গিয়ে খেই হারিয়েছেন স্বপ্না, সাবিনা। ম্যাচের ১৩ মিনিটে আঁখির লম্বা বল ধরে বক্সে ঢোকেন স্বপ্না, ওই সময় ভুটানের গোলরক্ষক সঙ্গীতা মঙ্গার এগিয়ে আসেন। কিন্তু স্বপ্না বল মারেন বাইরে। ২৪ মিনিটে স্বপ্নার দুর্বল শট ধরে ফেলেন ভুটানের গোলরক্ষক। আর ৩০ মিনিটে মারিয়া মান্দার কর্ণার থেকে উড়ে আসা বলে শুধু পা ছোঁয়ালেই চলত, কিন্তু পারেননি স্বপ্না।
অবশেষে ৪৬ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়েছে বাংলাদেশ। মণিকা চাকমার কর্ণার থেকে জটলায় দাঁড়ানো মৌসুমীর আলতো টোকায় ১-০ করে বাংলাদেশ। ৬৮ মিনিটে সানজিদাকে তুলে কোচ গোলাম রব্বানী ছোটন মাঠে নামান তহুরাকে। ম্যাচের গতিও বেড়েছে তখন। অবশ্য নেমেই গোলের সুযোগ নষ্ট করেন ময়মনসিংহের কিশোরী। এরপর ৮১ মিনিটেও দারুণ সুযোগ পান স্বপ্না। কিন্তু ফাঁকা পোস্টে বল তুলে দেন ভুটানের গোলরক্ষকের হাতে। ৮৬ মিনিটে বাম প্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে ঢোকেন সাবিনা। ভুটান গোলরক্ষক জায়গা ছেড়ে অনেকখানি এগিয়ে আসেন, সুযোগে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন সাবিনা। ম্যাচের শেষ মিনিটে আরেকটি নিশ্চিত সুযোগ নষ্ট করেছেন তহুরা।

ফলে ২-০ এর জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশ দলকে।
বাংলাদেশ দল: রুপনা , শিউলি আজিম, শামসুন্নাহার, আঁখি, মাসুরা, মনিকা ,তহুরা সানজিদা, মৌসুমী, স্বপ্না, সাবিনা ও মারিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here